জাতীয়

রক্ত-বমির ওপর পড়েছিলেন তারেক শামসুর রেহমান

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের অধ্যাপক, কলাম লেখক ও রাজনীতি বিশ্লেষক ড. তারেক শামসুর রেহমানের নিজ বাসা থেকে মৃতদেহ যুদ্ধের করেছে পুলিশ। তিনি ঢাকার উত্তরার ১৮ নম্বর সেক্টরে রাজউকের আবাসিক প্রকল্পের দোলনচাঁপা ভবনের ১৩০৪ নম্বর ফ্ল্যাটে একাই থাকতেন।

শনিবার (১৭ এপ্রিল) সকালে নিজের বেডরুমের অ্যাটাচড বাথরুমের সামনে মেঝেতে রক্ত ও বমির ওপর মুখ থুবড়ে পড়েছিলেন তিনি। নিথর দেহের আশপাশেও ছিল অনেক রক্ত।

দুপুরে তার মরদেহ উদ্ধারের পর প্রতিবেশী ও প্রত্যক্ষদর্শীদের সঙ্গে কথা বলে এ তথ্য জানা যায়।

প্রত্যক্ষদর্শীরা জানান, সকাল ১০টার কিছু পরে ড. রেহমানের গৃহকর্মী প্রথমে এসে কলিংবেল বাজান। কিছুক্ষণ অপেক্ষা করে কোনো সাড়া শব্দ না পেয়ে ভবনের নিরাপত্তাকর্মীকে ডেকে নিয়ে আসেন তিনি। পরে গৃহকর্মী ও নিরাপত্তাকর্মীও অনেকবার বেল বাজিয়ে কোনো সাড়া না পেয়ে আশপাশের ফ্ল্যাটের লোকজনকে ডেকে নিয়ে আসেন। আশপাশের লোকজনও কোনো সাড়া না পেয়ে তুরাগ থানা পুলিশকে খবর দেয়।

পরে দুপুর ১২টার পর তুরাগ থানা পুলিশের একটি দল এসে ড. তারেক শামসুর রেহমানের ১৩০৪ নম্বর ফ্ল্যাটের দরজা ভেঙে ভেতরে প্রবেশ করে। বেডরুমে ঢুকেই অ্যাটাচড বাথরুমের সামনে ড. রেহমানের নিথর দেহ পড়ে থাকতে দেখেন পুলিশ সদস্যরা। পরে তার মরদেহ উদ্ধার করে নিয়ে যায় পুলিশ।

প্রত্যক্ষদর্শী ও পুলিশের বর্ণনা অনুযায়ী, বাথরুমের দরজার সামনে বমির ওপর পড়েছিল ড. রেহমানের মরদেহ।

ড. তারেক শামসুর রেহমানের খালাতো ভাই বদরুল আলম গণমাধ্যমকে বলেন, ‘ড. রেহমানের স্ত্রী এবং এক কন্যা সন্তান যুক্তরাষ্ট্রে থাকেন। এই ফ্ল্যাটে তিনি একাই থাকতেন। তার স্ত্রী-সন্তানের সঙ্গে আমরা যোগাযোগ করার চেষ্টা করছি। এছাড়া তার আপন ভাইয়ের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করছি। তাদের সঙ্গে কথা বলে পরবর্তী করণীয় আমরা ঠিক করব। তবে আমার জানা মতে, তিনি দীর্ঘদিন ধরে নানা শারীরিক সমস্যায় ভুগছিলেন।’

ডিএমপির উত্তরা জোনের সহকারী কমিশনার (এসি) শচীন মল্লিক বলেন, ‘আমরা প্রাথমিকভাবে ধারণা করছি, অধ্যাপক শামসুর রেহমানের হার্ট অ্যাটাক হয়েছিল। তবে আমরা সব বিষয়কে সামনে রেখেই তদন্ত করছি।

ময়নাতন্তের প্রতিবেদন হাতে পেলে মৃত্যুর প্রকৃত কারণ সম্পর্কে বলা যাবে বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button