জাতীয়

নতুন নিয়োগপ্রাপ্ত অ্যাটর্নি জেনারেলকে স্বেচ্ছাসেবক লীগ’র শুভেচ্ছা

নতুন নিয়োগপ্রাপ্ত অ্যাটর্নি জেনারেল আবু মোহাম্মদ আমিন উদ্দিনকে ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছে বাংলাদেশ স্বেচ্ছাসেবক লীগ।

নতুন নিয়োগ প্রাপ্ত অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন কে স্বেচ্ছাসেবক লীগ’র পক্ষ থেকে সংগঠনের কেন্দ্রীয় সভাপতি নির্মল রঞ্জন গুহ ও সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু’র নেতৃত্বে ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন জানান।

আজ ১১ অক্টোবর ২০২০ ইং তারিখ (রবিবার) দুপুর ০১ঃ০০ ঘটিকায় অ্যাটর্নি জেনারেল কার্যালয়ে, শুভেচ্ছা জানানোর সময় আরো উপস্থিত ছিলেন কেন্দ্রীয় নেতা আব্দুল্লাহ আল সায়েম, আজিজুল হক আজিজ, অ্যাডঃ জিশান মাহমুদ, অ্যাডঃ রিজভী প্রমুখ।

রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ বাংলাদেশ সুপ্রিম কোর্টের সিনিয়র আইনজীবীও সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি’র বর্তমান সভাপতি এ এম আমিন উদ্দিন কে সংবিধানের ৬৪ অনুচ্ছেদে প্রদত্ত ক্ষমতাবলে গত ০৮ অক্টোবর (বৃহস্পতিবার) পুনরাদেশ না দেওয়া পর্যন্ত বাংলাদেশের অ্যাটর্নি জেনারেল হিসেবে নিয়োগ প্রদান করেন।

তিনি ১৯৮৯ সালের ২৮ অক্টোবর সুপ্রিম কোর্টের আইনজীবী হিসেবে তালিকাভূক্ত হন। ইতিপূর্বে তিনি ডেপুটি অ্যাটর্নি জেনারেল পদেও দায়িত্ব পালন করেছিলেন।

২০০৬ – ২০০৮ সাল পর্যন্ত পরপর দুইবার সম্পাদক ও ২০১৯ – ২০২০ সেশন এবং ২০২০ – ২০২১ সেশনেও পরপর দুইবার সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি’র সভাপতি নির্বাচিত হয়ে সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করে আসছিলেন।

২০০৯ সাল থেকে দায়িত্ব পালনকারী অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম গত ২৭ সেপ্টেম্বর সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করায় সরকার আবু মোহাম্মদ আমিন উদ্দিন কে এ পদে নিয়োগ প্রদান করেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button