আদালত

অবশেষে কারামুক্ত সম্রাট

ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের (বহিষ্কৃত) সাবেক সভাপতি ইসমাইল হোসেন চৌধুরী সম্রাট অবশেষে কারামুক্ত হয়েছেন।

বুধবার (১১ মে) বিকেল সাড়ে ৪টার দিকে তাকে মুক্তি দেওয়া হয়েছে বলে গণমাধ্যমকে জানিয়েছেন ঢাকা কেন্দ্রীয় কারাগারের (কেরানীগঞ্জ) জেলার মাহবুবুল ইসলাম।

মাহবুবুল ইসলাম বলেন, কেন্দ্রীয় কারাগার থেকে কারা কর্মকর্তা জামিনের কাগজ নিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) সিসিইউতে চিকিৎসাধীন থাকা সম্রাটকে নিয়ম-কানুন মেনে মুক্তি দিয়েছেন। ইতোমধ্যে তার পাহারায় থাকা কারারক্ষীদের সরিয়ে নেওয়া হয়েছে। বিকেল সাড়ে ৪টার দিকে তিনি মুক্তি পান।

এর আগে, আজ অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে দুদকের করা মামলায়, ঢাকার বিশেষ আদালত-৬ এর বিচারক আল আসাদ মো. আসিফুজ্জামান শুনানি শেষে সম্রাটের জামিন মঞ্জুর করেন।

সম্রাটের আইনজীবী মাহবুবুল আলম দুলাল গণমাধ্যমকে বলেন, সম্রাটের বিরুদ্ধে মোট চারটি মামলা রয়েছে। অস্ত্র, মাদক ও অর্থপাচারের মামলায় এর আগে জামিন পেয়েছেন তিনি। এবার দুদকের মামলাতেও জামিন পেয়েছেন। তাই তার কারামুক্তিতে আর বাধা নেই।

উল্লেখ্য, ২০১৯ সালের ৬ অক্টোবর ভোরে কুমিল্লার চৌদ্দগ্রাম থেকে সম্রাট ও তার সহযোগী এনামুল হক আরমানকে গ্রেপ্তার করে র‌্যাব। পরে তাকে নিয়ে দুপুর দেড়টার দিকে তার কাকরাইলের কার্যালয়ে অভিযান চালানো হয়। এসময় ভেতর থেকে বিপুল পরিমাণ বিদেশি মদ, পিস্তল ও বিরল প্রজাতির বন্যপ্রাণীর চামড়া উদ্ধার করা হয়।

পরে ২০১৯ সালের ১২ নভেম্বর দুদকের উপপরিচালক মো. জাহাঙ্গীর আলম দুই কোটি ৯৪ লাখ ৮০ হাজার ৮৭ টাকার অবৈধ সম্পদের মালিক হওয়ার অভিযোগে সম্রাটের বিরুদ্ধে মামলা করেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button