আন্তর্জাতিক

কানাডায় ভয়াবহ সড়ক দুর্ঘটনায় নিহত ১৫

উত্তর আমেরিকার দেশ কানাডায় ভয়াবহ সড়ক দুর্ঘটনায় কমপক্ষে ১৫ জন নিহত হয়েছেন। স্থানীয় সময় বৃহস্পতিবার (১৫ জুন) কানাডার ম্যানিটোবা প্রদেশে বাস ও ট্রাকের মধ্যে সংঘর্ষের পর প্রাণহানির এই ঘটনা ঘটে। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।
প্রতিবেদনে বলা হয়, দুর্ঘটনাকবলিত বাসটিতে থাকা আরোহীদের বেশিরভাগই ছিলেন বয়স্ক মানুষ। দেশটির ম্যানিটোবা প্রদেশে ‘খুব গুরুতর’ সড়ক দুর্ঘটনায় অন্তত ১৫ জন মারা গেছেন বলে জানিয়েছে রয়্যাল কানাডিয়ান মাউন্টেড পুলিশ (আরসিএমপি)। একটি সেমি-ট্রেলার ট্রাক এবং বেশিরভাগ বয়স্ক ব্যক্তিদের বহনকারী একটি বাসের মধ্যে এই দুর্ঘটনাটি ঘটে।
পুলিশ জানিয়েছে, উইনিপেগ থেকে পশ্চিমে দুই ঘণ্টার দূরত্বে অবস্থিত কারবেরির কাছে ট্রান্স-কানাডা হাইওয়েতে এই দুর্ঘটনাটি ঘটে। সংঘর্ষের পরপরই জরুরি কর্মী এবং এয়ার অ্যাম্বুলেন্স ঘটনাস্থলে পৌঁছে যায়।
বেশ কয়েকটি টুইট বার্তায় ম্যানিটোবার আরসিএমপি বলেছে, তারা ‘খুব গুরুতর… ব্যাপক হতাহত’ হয়েছে এমন সংঘর্ষের জেরে উদ্ধার তৎপরতা চালাচ্ছে এবং প্রধান অপরাধ ইউনিটসহ আরসিএমপির সকল টিম ঘটনাস্থলে মোতায়েন করা হয়েছে।
আরসিএমপি এক সংবাদ সম্মেলনে জানিয়েছে, দুর্ঘটনার খবর পাওয়ার পর বৃহস্পতিবার স্থানীয় সময় বেলা ১১টা ৪৩ মিনিটে একটি এয়ার অ্যাম্বুলেন্সসহ ১২টি অ্যাম্বুলেন্স ও অন্যান্য জরুরি যানবাহন ঘটনাস্থলে পাঠানো হয়।
এছাড়া বাসটিতে বেশিরভাগ বয়স্ক নাগরিকই ডাউফিন, ম্যানিটোবা এবং আশপাশের এলাকার বাসিন্দা ছিলেন।
এদিকে দুর্ঘটনার পর দুই চালকসহ কমপক্ষে ১০ জন সম্ভবত ‘উল্লেখযোগ্য’ আঘাত নিয়ে হাসপাতালে ভর্তি রয়েছেন বলে কর্মকর্তারা জানিয়েছেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button