আন্তর্জাতিক

ক্যাপিটল হিলে হামলাকারীর পরিচয় সনাক্ত

কোন রাজনৈতিক মদদে নয় বরং ব্যক্তিগত আক্রোশ থেকেই যুক্তরাষ্ট্রের ক্যাপটল হিলে আক্রমণ করেছে ইন্ডিয়ানা আঙ্গরাজ্যের বাসিন্দা নোয়া গ্রিন (২৫)। সূত্র সিএনএন।

নোয়া গ্রিনের সামাজিক যোগাযোগ মাধ্যম ইন্টাগ্রামের পোস্ট পর্যবেক্ষণ করেছেন পুলিশ কর্মকর্তা। সেখানে বিভিন্ন সময়ে দেয়া পোস্টে সরকার ও গোয়েন্দা বাহিনীর উপর ক্ষোভ প্রকাশ করেছেন তিনি। এছাড়াও চাকরি হারানো, চিকিত্সা করাতে না পারার মত ঘটনার কথাও শেয়ার করেছেন তিনি।

খবরে বলে হয়, হামলা চালানোর কয়েক ঘন্টা আগে তিনি ইন্সটাগ্রাম অ্যাকাউন্টে মার্কিন ধর্মীয় নেতা লুইস ফাররাখানের বক্তব্য সম্বলিত ভিডিও পোস্ট করেন। ক্যাপশনে তিনি লেখেন যুক্তরাষ্ট্র সরকার কৃষ্ণাঙ্গদের প্রধান শত্রু।

চাকরি হারানোর বিষয়টি উল্লেখ করে এর আগে একটি পোস্ট দেন তিনি। এজন্য তিনি যুক্তরাষ্ট্রের ফেডারেল সরকারকে দায়ী করেছেন। যুক্তরাষ্ট্রের গোয়ান্দা সংস্থা সিআইএ এবং এফবিআইয়ের প্রতি ক্ষোভ প্রকাশ করেও কয়েকটি পোস্ট দেন তিনি।

এই ঘটনায় হোমল্যান্ড সিকিউরিটি সেক্রেটারি আলেজান্ড্রো মেওয়ওকাস এক টুইট বার্তায় জানান, এখনও পর্যন্ত হামলা সম্পর্কিত অনেক বিষয়ই স্পষ্ট নয়। এ বিষয়গুলো উদঘাটনা পুলিশের সঙ্গে হোমল্যান্ড সিকিউরিটিও গভীর তদন্ত করছে।

প্রসঙ্গত, শুক্রবার (২ এপ্রিল) হামলাকারী নোয়া গ্রিন গাড়ি নিয়ে ক্যাপিটল ভবনের দিকে যাওয়া কনস্টিটিউশন অ্যাভিনিউয়ে নিরাপত্তা প্রতিবন্ধক ভাঙার চেষ্টা করেন। এরপর তিনি ছুরি নিয়ে ক্যাপিটল হিলের নিরাপত্তা বাহিনীর সদস্যদের উপর হামলার চেষ্টা চালান। এসময় পুলিশ তাকে গুলি করলে নিহত হন তিনি। এই ঘটনায় আহত হন দুই পুলিশ সদস্য। যার মধ্যে একজন মারা গেছেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button