আন্তর্জাতিক

বেলজিয়ামে নির্মাণাধীন স্কুল ভবন ধসে নিহত ৫

ইউরোপের দেশ বেলজিয়ামের অ্যান্টওয়ার্প শহরে নির্মাণাধীন একটি স্কুল ভবন ধসে পড়েছে। এ ঘটনায় পাঁচ নির্মাণ শ্রমিকের মৃত্যু হয়েছে। শনিবার ধ্বংসস্তূপের ভেতর থেকে নিখোঁজ শেষ দুই শ্রমিকের লাশ উদ্ধার করেন দমকল কর্মীরা। হতাহতদের খুঁজে বের করতে উদ্ধারকারীরা প্রশিক্ষিত কুকুর ও ড্রোন ব্যবহার করেন।

এ ঘটনায় আরও নয় জন আহত হয়েছেন। তাদের মধ্যে তিন জন শনিবারও হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে ছিলেন। তবে তাদের অবস্থা আশঙ্কাজনক নয় বলে বেলজিয়ামের দমকল বিভাগ এক টুইটে জানিয়েছে।

স্থানীয় গণমাধ্যমের বরাতে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি জানিয়েছে, শুক্রবার বিকেলে হঠাৎ ভবনটির একটি অংশ ধসে পড়ে, ওই অংশটিকে টেকা দিয়ে রাখা ভারাটিও ধসে পড়ে।

নিহতদের মধ্যে দুই জন পর্তুগাল ও রোমানিয়া থেকে এসেছিলেন বলে বেলজিয়ান গণমাধ্যমকে জানিয়েছে দেশটির পুলিশ।

বেলজিয়ান সংবাদমাধ্যম ব্রাসেলস টাইমসের এক প্রতিবেদনে বলা হয়েছে, শহরের নিউ জুয়িদ এলাকার এ প্রাথমিক বিদ্যালয়টি নতুন বর্ষের শিক্ষার্থীদের স্বাগত জানানোর জন্য ১ সেপ্টেম্বর খোলার কথা ছিল, ওই সময়সীমার মধ্যে কাজ শেষ করার জন্য তোড়জোড় করা হচ্ছিল।

দুর্ঘটনার কারণ বের করতে বিস্তারিত তদন্ত শুরু করা হবে বলে ভবন নির্মাণে নিয়োজিত কোম্পানির ব্যবস্থাপক জানিয়েছেন।

বেলজিয়ামের রাজা ফিলিপ শনিবার ঘটনাস্থলটি পরিদর্শন করেছেন এবং পুলিশ, দমকলকর্মী ও চিকিৎসা কর্মীদের সঙ্গে কথা বলেছেন। এ সময় তার সঙ্গে বেলজিয়ামের প্রধানমন্ত্রী আলেকজান্দার ডি ক্রো ছিলেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button