জাতীয়

রাজনৈতিক ব্যক্তিত্ব এবং উচ্চপদস্থ সরকারী কর্মকর্তার পরিচয় প্রদানকারী প্রতারক চক্রের মূল হোতাকে গ্রেফতার করেছে এনএসআই এবং র‌্যাব-৩

রাজনৈতিক ব্যক্তিত্ব এবং উচ্চপদস্থ সরকারী কর্মকর্তার পরিচয় প্রদানকারী প্রতারক চক্রের মূল হোতা  মোঃ  ইবনে মিজান রনিকে গ্রেফতার করেছে এনএসআই এবং র‌্যাপিড একশন ব্যাটেলিয়ন -৩। ২৬ জানুয়ারী মঙ্গলবার রাতে  ঢাকা মহানগরীর মতিঝিল থানাধীন গোপীবাগ এলাকায়  অভিযান চালিয়ে তাকে আটক করা হয়।

এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২২ নভেম্বর ২০২০ তারিখে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদর দপ্তরে বহুল ব্যবহৃত জনপ্রিয় এ্যাপস এর মাধ্যমে প্রতিমন্ত্রী সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় কর্তৃৃক স্বাক্ষরিত আনসার পদে চাকুরী দেয়ার একটি সুপারিশ পত্র প্রেরণ করে। বিষয়টি সন্দেহজনক হওয়ায়, প্রযুক্তি ও গোয়েন্দা তথ্যের মাধ্যমে জানা যায় যে, উক্ত আবেদন পত্রটি প্রকুতপক্ষে প্রতারক মো:  ইবনে মিজান রনি তার নিজের বহুল ব্যবহৃত জনপ্রিয় এ্যাপস হতে প্রতারণার উদ্দেশ্যে ২২ নভেম্বর আনসার সদর দপ্তরে প্রেরণ করে।

এছাড়াও রনির কাছ থেকে ৩ টি মোবাইল ফোন, ৩ টি সীমকার্ড এবং প্রতারনমূলক এসএমএস এর ৮ পাতা স্ক্রিনশর্ট উদ্ধার করা হয়েছে।

কর্মকর্তার

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটক মোঃ ইবনে মিজান রনি জানায়, সে বিভিন্ন সময় নিজেকে সরকারের উচ্চপদস্থ  কর্মকর্তা, আমলা ও প্রভাবশালী রাজনৈতিক নেতার পরিচয় দিয়ে বিভিন্ন চাকুরীতে নিয়োগ , পদোন্নতি, বদলির তদবীর  বাণিজ্য করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্নসাৎ করে আসছে।

আটক রনির নামে প্রতারণ ও অন্যান্য অপরাধের দায়ে তার বিরুদ্ধে ৭টি মামলা বিচারাধীন আছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close