করোনাজাতীয়

করোনার টিকা হস্তান্তর করলো ভারত

বাংলাদেশের কাছে ২০ লাখ ডোজ করোনার টিকা হস্তান্তর করেছে ভারত। বৃহস্পতিবার (২১ জানুয়ারি) দুপুর দেড়টায় রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় ভারতীয় হাইকমিশনের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে টিকাগুলো হস্তান্তর করা হয়।

রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় ভারতীয় হাইকমিশনার বিক্রম কুমার দোরাই স্বামী আনুষ্ঠানিকভাবে টিকাগুলো হস্তান্তর করেন। এসময় পররাষ্ট্র মন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন, স্বাস্থ্যমন্ত্রী ডা. জাহিদ মালেক, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমসহ সরকারের দায়িত্বশীল অনেকে উপস্থিত ছিলেন।

বাংলাদেশকে উপহার হিসেবে ২০ লাখ ডোজ টিকা (ভ্যাকসিন) দিচ্ছে ভারত। টিকাগুলো মুম্বাই থেকে নিয়ে এয়ার ইন্ডিয়ার বিশেষ ফ্লাইটটি বেলা সাড়ে ১১টার দিকে ঢাকায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছায়। প্রতিবেশী দেশ হিসেবে বাংলাদেশকে এ চিকিৎসা সহায়তা উপহার দিল ভারত।

স্বাস্থ্যমন্ত্রী ডা. জাহিদ মালেক বলেন, আজকে প্রমাণ হল বন্ধু রাষ্ট্র একে অপরকে সাহায্য করে । তারা মুক্তি যুদ্ধে সহযোগিতা করেছে। আজও মহামারি তে ভ্যাক্সিন দিয়ে প্রমাণ করেছে তারা আমাদের বন্ধু। তিনি বলেন, ইউরোপ, আমেরিকাসহ অনেক দেশ বিপর্যস্ত, আমরা তুলনামুলক ভাবে ভাল আছি। আগামী ছয় মাসে ৫০ লাখ করে ভ্যাক্সিন আসবে বলেও জানান জিাহিদ মালেক।
পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম ভারত সরকারকে ধন্যবাদ জানিয়ে বলেন, ভারত – বাংলাদেশ সম্পর্ক সামনের দিনে আরো সুদৃঢ় হবে ।
ব্লুমবার্গের রিপোর্ট অনুযায়ী
ভারতীয় হাইকমিশনার বিক্রম কুমার দোরাই স্বামী বলেন, ভারতে ভ্যাক্সিন দেয়ার ৪ দিনের মধ্যে আমরা এ ভ্যাক্সিন হস্তান্তর করলাম।আমরা আমাদের আমাদের প্রতিশ্রুতি অনুযায়ী সময় মতো এই ভ্যাক্সিন নিয়ে এসেছি। তিনি বলেন, স্বাধীনতার ৫০ বছর, জাতির জনকের জন্ম শত বার্ষিকী আর দুই দেশের সম্পর্কের ৫০ বছরে বন্ধুত্বের নিদর্শন স্বরুপ এই ভ্যাক্সিন। দোরাই স্বামী আরো বলেন, ভারত আবারও প্রমাণ করেছে তারা আমাদের পরীক্ষিত বন্ধু।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button