জাতীয়

অবৈধ সম্পদের অভিযোগ বানোয়াট: ডেপুটি অ্যাটর্নি জেনারেল

ডেপুটি অ্যাটর্নি জেনারেল (ডিএজি) জান্নাতুল ফেরদৌস রুপা বলেছেন, আমার কোনো অবৈধ সম্পদ নেই। আমার বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ সম্পূর্ণ মিথ্যা, বানোয়াট।

বুধবার (২০ জানুয়ারি) দুদকে জিজ্ঞাসাবাদ শেষে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

তিনি বলেন, ‘ডিএজির কথায় আদালত জামিন দেন- সেটা কাল্পনিক ও বাস্তবতা বহির্ভূত। জামিন দেয়ার ক্ষমতা একমাত্র আদালতের। জামিন দেয়ার ব্যাপারে বিচারকগণ স্বাধীন। মামলার গুণাগুণ বিচার করে আদালত তার সিদ্ধান্ত দেন। ডিএজির কথায় জামিন দেয়ার নজির সুপ্রিম কোর্টের ইতিহাসে নেই।’

এর আগে কারাবন্দি ঠিকাদার জি কে শামীমসহ বিভিন্ন আসামির জামিন করিয়ে দিতে অর্থের লেনদেনসহ অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে ডিএজি রুপাকে আড়াই ঘণ্টাব্যাপী জিজ্ঞাসাবাদ করে দুদক।

দুপুর ১টা ৫৮ মিনিটে তিনি দুদক কার্যালয়ে হাজির হন। বিকেল সাড়ে ৪টা পর্যন্ত তাকে জিজ্ঞাসাবাদ করে দুদকের উপপরিচালক ইব্রাহিমের নেতৃত্বাধীন একটি দল।

জিজ্ঞাসাবাদ চলাকালীন দুদক সচিব ড. মু আনোয়ার হোসেন হাওলাদার বলেন, ‘ডিএজি রুপার বিরুদ্ধে অবৈধ প্রক্রিয়ায় জামিনের অভিযোগ আছে। সেখানে ক্ষমতার অপব্যবহারের একটি বিষয় ছিল। তার অবৈধ সম্পদ আছে কিনা দুদক থেকে তার খোঁজ নেয়া হয়েছে। এরই পরিপ্রেক্ষিতে তাকে ডাকা হয়েছিল। প্রথমে তিনি আসেননি, হাইকোর্টে একটা মামলা করেছিল যাতে তাকে জিজ্ঞাসাবাদ করা না হয়, হাইকোর্ট তাকে ২৬ জানুয়ারির মধ্যে এখানে হাজির হতে বলেছেন, জিজ্ঞাসাবাদের সম্মুখীন হওয়ার নির্দেশনা দিয়েছেন। তার প্রেক্ষিতে তিনি আজকে এসেছেন।’

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close