অর্থ বাণিজ্য

রপ্তানীযোগ্য নতুন পণ্য “টারজান পেপার” এর উদ্বোধণ করেছে নিটল নিলয় গ্রুপ

নিটল নিলয় গ্রুপের বিশ্বমানের রপ্তানিযোগ্য নতুন পণ্য “টারজান পেপার”  (TARZAN PAPER) এর উদ্বোধন করা হলো আজ।
শনিবার বিকেলে অনলাইন মিটিং প্লেস জুম এর মাধ্যমে অনুষ্ঠানে এ পণ্য উদ্বোধন করেছেন নিটল নিলয় গ্রুপের চেয়ারম্যান জনাব আব্দুল মাতলুব আহমাদ।

তিনি বলেন, আমদানী করা কাগজের সমমান সম্পন্ন কাগজ আমরা তৈরী করছি । দেশের বাইরে থেকে কাগজ আমদানী করতে আমাদের প্রচুর অর্থ ব্যয় করতে হয়।  তাই আমরা দামি যন্ত্রপাতি দিয়ে এই কাগজ তৈরি করেছি, যা বিদেশে রপ্তানী করে প্রচুর বৈদেশিক মূদ্রা অর্জন করা সম্ভব।  উন্নত মানের ক্যামিকেল ও র ম্যাটেরিয়াল ব্যবহার করে উচ্চমান সম্পন্ন  এই কাগজ তৈরি করছি আমরা। আমাদের রয়েছে ৭২ লক্ষ রিম কাগজ উৎপাদন করার ক্ষমতা।

এছাড়া  ক্রেতাদের জন্য বিশেষ সুযোগ দেয়া হয়েছে বলে জানিয়ে  তিনি বলেন, লটারিতে যারা ৩২৫ টাকায় ১ রিম কাগজ কিনবে প্রতি মাসে লটারির মাধ্যমে  ১ টা হিরো মোটর সাইকেলসহ গিফট দেয়া হবে।সিম কার্ড, মোটর সাইকেল সহ এক্সাইটিং গিফট অফার থাকবে

মাতলুব মাতলুব আহমাদ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার চাকরীর পরিবর্তে  আত্নকর্মসংস্থাণের ওপর গুরুত্ব আরোপ করেছেন। প্রধানমন্ত্রীর সেই লক্ষ্যকে গুরুত্ব দিচ্ছি আমরা। প্রধান মন্ত্রী নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। ব্যবসার ক্ষেত্রেও অন্য দেশের চেয়ে আমাদের দেশ অনেকাংশে এগিয়ে আছে।  আমাদের এই পণ্য দেশের বাইরেও রপ্তানি করা হবে। গত ত্রিশ বছর ধরে আমরা জনগণকে সেবা দিয়ে যাচ্ছি। এবারো আমরা এই পণ্যের মাধ্যমে সফল হবো বলে আশা করছি।
প্রশ্ন উত্তর পর্বে প্রশ্ন করেন নিউজ নাউ বাংলার এডিটর শামীমা দোলা। কোন কোন দেশে এই পণ্য রপ্তানী করা হবে, এমন প্রশ্নের জবাবে মাতলুব জানান, ২৬ ডিসেম্বর থেকে প্রথমে চায়না এবং আফ্রিকা রপ্তানি করা হবে।
রপ্তানীযোগ্য নতুন পণ্য "টারজান পেপার" এর উদ্বোধণ করেছে নিটল নিলয় গ্রুপ
এই দুই দেশ ছাড়াও আরো কোনো দেশে রপ্তানীর বিষয়ে কোনো পরিকল্পনা আছে কি না? এই প্রশ্নের জবাব দেন নিটল নিলয় গ্রুপের ভাইস চেয়ারম্যান আব্দুল মারিব আহমদ।

তিনি বলেন, শুরুটা আমাদের সিঙ্গেল স্টেপ দিয়ে কিন্তু এক সময়ে আমরা অনেক দূরে যাব। আমাদের সাধ্য কম, কিন্তু স্বপ্ন বড়। ইউরোপে কাগজ শিল্প বন্ধ হয়ে গেছে। যেহেতু বাংলাদেশে সস্তায় শ্রম তাই কাগজ শিল্পের ভবিষ্যৎ ভালো। এছাড়াও চায়না ও আফ্রিকা ছাড়াও আশপাশের দেশগুলোতে রপ্তানির পরিকল্পনা আছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

Adblock Detected