জাতীয়

বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব আলী যাকেরের মৃত্যুতে মন্ত্রীদের শোক

খ্যাতিমান অভিনেতা আলী যাকেরের মৃত্যুতে হানিফের শোক:

খ্যাতিমান অভিনেতা, বীর মুক্তিযাদ্ধা একুশে পদকপ্রাপ্ত নাট্যব্যক্তিত্ব আলী যাকেরের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ।

আজ এক শোক বার্তায় হানিফ বলেন, মহান মুক্তিযুদ্ধে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে এদেশের মুক্তিকামী জনতা দেশমাতৃকার স্বাধীনতা অর্জনে ঝাঁপিয়ে পড়েছিলেন। মহান মুক্তিযুদ্ধে শত্রুপক্ষের সশস্ত্র ও প্রশিক্ষিত সঙ্ঘবদ্ধ শক্তির বিরুদ্ধে অস্ত্র-শস্ত্র ও প্রশিক্ষণে তুলনামূলকভাবে আমরা দুর্বল হলেও বাঙ্গালি মুক্তিযোদ্ধাদেরকে মানসিকভাবে অসীম শক্তি যুগিয়েছিলেন স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শব্দসৈনিকগণ। আলী যাকেরের মত বহুমুখী প্রতিভার অধিকারী স্বাধীনবাংলা বেতার কেন্দ্রের শব্দ সৈনিকের প্রয়াণ আমাদের জন্য অপূরণীয় ক্ষতি।

শোকবার্তায় তিনি আরও বলেন, এদেশের শিল্প-সংস্কৃতি ও মহান মুক্তিযুদ্ধের চেতনা বিকাশের ক্রমধারায় আলী যাকের চির স্মরণীয় হয়ে থাকবেন। শোক বার্তায় হানিফ মরহুমের রুহের মাগফেরাত কামনা করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব আলী যাকেরের মৃত্যুতে পররাষ্ট্রমন্ত্রীর শোক:

বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব আলী যাকেরের মৃত্যুতে গভীর শোক ও দু:খ প্রকাশ করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেন। এক শোকবার্তায় পররাষ্ট্রমন্ত্রী বলেন, নাট্যজন আলী যাকের ছিলেন প্রগতিশীল সাংস্কৃতিক আন্দোলনের অন্যতম পুরোধা ব্যক্তিত্ব।

সাংস্কৃতিক অঙ্গনে তাঁর অবদান এদেশের মানুষ চিরদিন স্মরণ রাখবে। পররাষ্ট্রমন্ত্রী মরহুমের শোকসন্তপ্ত পরিবার ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন। তিনি মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন।

 

 

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button