সাহিত্য ও বিনোদন

ফের স্টেশনে ভিক্ষা করছেন তারকা রানু মণ্ডল!

আবারো পশ্চিমবঙ্গের রানাঘাট স্টেশনে ভিক্ষা করছেন তারকা রানু মন্ডল। ভারতীয় সংবাদ মাধ্যম  “এই সময়” এমন তথ্যই তুলে ধরেছে।

সেই পুরনো দিনের মতোই এখন প্রতিদিন দুই বেলা পেট ভরে খেতে তার খুব কষ্ট হচ্ছে। অনেকটা অনাহারেই রানুর দিন কাটছে।

প্রতিবেদনে বলা হয়, ভাগ্য বা নিজের খারাপ আচরণের কারণে আবার আগের অবস্থানে ফিরে গেছেন রানু মণ্ডল। দাম্ভিকতা ও দুর্ব্যবহারের জন্য ভাগ্য তাকে সুযোগ দিলেও সেটি কাজে লাগাতে পারেনি রানু। সামান্য বিখ্যাত হয়ে উঠতেই নিজেকে তিনি অনেক বড় তারকা মনে করতে শুরু করেন। সবার সঙ্গেই বাজে আচরণ করেছেন। স্টেশনের ভিখারিদের সম্পর্কেও করেন নানা বাজে মন্তব্য। এসব ঘটনার কারণে বিভিন্ন অনুষ্ঠান আয়োজকদের সঙ্গে তার দূরত্ব বাড়তে থাকে। ফলে কমতে থাকে তার শোয়ের সংখ্যাও। তাই বেঁচে থাকার তাগিদে আবারও সেই স্টেশন চত্বরেই ফিরে আসতে হয়েছে তাকে।

গত বছর রানাঘাট স্টেশনে গান গাওয়ার সময় অতীন্দ্র নামে এক যুবক তার গান রেকর্ড করে সোশাল মিডিয়ায় পোস্ট করেন। মুহূর্তেই সেটি ভাইরাল হয়ে যায়।তার গান নজরে আসে হিমেশ রেশমিয়ার।

হিমেশ রেশমিয়া রানুকে বলিউডের গানের জগতে স্থান নিয়ে এসেছিলেন। হিমেশ রেশমিয়ার ‘হ্যাপি হার্ডি অ্যান্ড হীর’ সিনেমায় প্লেব্যাক সিঙ্গার হিসেবে তিনটি গানে কণ্ঠ দেন তিনি। এটাও মানুষের মাঝে আরেকটি আলোচনার বিষয় ছিল। রেলওয়ে প্লাটফর্ম থেকে উঠে এসে বলিউডে প্রথম গান গাওয়ার পর থেকেই রানু মণ্ডলের অনেক ভক্ত-অনুরাগী তৈরি হয়ে যায়।

তবে তার কিছু আচরন ও কথা বার্তায়  ভক্তদের সমালোচনায় পরে যান রানু।  তাকে আদৌ আইডল হিসেবে ভালোবাসা উচিত কিনা, তা নিয়ে কথা বলেন অনেকে। আস্তে আস্তে তিনি তার বিতর্কিত কাজের জন্য মানুষের অপছন্দের তালিকায় চলে যান।  এবং গানের জগত থেকেও আস্তে আস্তে ছিটকে পরতে থাকেন।

অবশেষে রানুকে আবারো ঠাই নিতে হলো সেই রানাঘাট স্টেশনে। রানু নাকি সেই আগের মতোই পথচলতি মানুষের কাছে হাত পেতে পেট চালাতে হচ্ছে। এখন তার সম্বল পাড়া-প্রতিবেশীদের দেওয়া সাহায্য।

 

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button