জাতীয়

স্বাস্থ্য অধিদফতরের কর্মচারী রুহুলের আছে ২০০ কোটি টাকার সম্পদ; দুদকের তলব

স্বাস্থ্য অধিদফতরের সহকারী প্রোগ্রামার (এমএসআই) রুহুল আমিন ২০০ কোটি টাকার সম্পদের মালিক । ঢাকা ও ময়মনসিংহে তার ফ্ল্যাট, প্লটসহ বিলাসবহুল বাড়ি-গাড়ি রয়েছে। অভিযোগ আছে টেন্ডার ছাড়াই কাজ করে এতো সম্পদের মালিক হয়েছেন রুহুল আমিন ।  তাকে জিজ্ঞাসাবাদের জন্য তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

গতকাল বৃহস্পতিবার (৮ অক্টোবর) দুদকের প্রধান কার্যালয়ের উপ-পরিচালক মো. শামছুল আলমের সই করা পাঠানো পৃথক নোটিশ পাঠানো হয়েছে।

নোটিশে বলা হয়েছে, নিয়োগ-বদলি বাণিজ্য, অনিয়ম, ঘুষ, দুর্নীতি ও টেন্ডার বাণিজ্যের মাধ্যমে শত শত কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে স্বাস্থ্য অধিদফতরের ১২ কর্মকর্তা-কর্মচারীকে তলব দুদকের। আগামী ১৩, ১৪ ও ১৫ অক্টোবর দুদকে হাজির হয়ে বক্তব্য প্রদানের ব্যবস্থা নিতে দুদকের প্রধান কার্যালয় থেকে স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালককে চিঠি দেয়া হয়েছে।

২০১৯ সাল থেকে স্বাস্থ্য অধিদফতরের ৭৫ জন কর্মকর্তা-কর্মচারীর অবৈধ সম্পদের বিষয়ে অনুসন্ধান ও তদন্ত করছে দুদক। এদের মধ্যে ১২ জনের নামে মামলা হয়েছে। এছাড়া স্বাস্থ্যের সাবেক ডিজিরি গাড়িচালক মালেকসহ ১১ কর্মকর্তা ও কর্মচারীর অঢেল সম্পদের খোঁজ পাওয়ায় তাদের সম্পদের হিসেবে চেয়ে গত ১৬ সেপ্টেম্বর নোটিশ দেয় দুদক।

দুদকের নোটিশে বলা হয়েছে, স্বাস্থ্য অধিদফতরে সিন্ডিকেট গড়ে সীমাহীন দুর্নীতির মাধ্যমে শত শত কোটি টাকা অবৈধভাবে অর্জন ও বিদেশে পাচার এবং জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ অনুসন্ধানের অংশ হিসেবে আপনার অধীন কর্মকর্তা-কর্মচারীর বক্তব্য শ্রবণ ও গ্রহণ খুবই প্রয়োজন।

এ কারণে সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারীকে নির্ধারিত তারিখে নিজ ও তার স্ত্রীর পাসপোর্ট, এনআইডি কার্ড ও আয়কর রিটার্নসহ দুদকে হাজির হয়ে বক্তব্য প্রদানের বিষয়ে প্রয়োজনীয় নির্দেশনা দিতে অনুরোধ জানানো হলো।

 

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close