জাতীয়

হেফাজতে আসামি মৃত্যু: ৩ পুলিশের যাবজ্জীবন কারাদণ্ড

নিউজ নাউ বাংলা ডেস্কঃ  থানায় নিয়ে গাড়িচালক ইশতিয়াক হোসেন জনিকে পিটিয়ে হত্যার ঘটনায় করা মামলায় পল্লবী থানার ৩ পুলিশ সদস্যকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে আদালত রায়ে মামলার অপর দুই আসামি পুলিশের সোর্স রাশেদ ও সুমনকে ৭ বছর করে সশ্রম কারাদণ্ড এবং ২০ হাজার টাকা করে জারিমানা করেছেন। ২০১৩ সালের নির্যাতন এবং হেফাজতে মৃত্যু (নিবারণ) আইনে কোনও মামলায় দেশে এটাই প্রথম রায়।

বুধবার (৯ সেপ্টেম্বর) আলোচিত এ মামলায় ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশের আদালত আদেশ দেন।

যাবজ্জীবনপ্রাপ্ত এই তিন আসামি হলেন- পল্লবী থানার এসআই জাহিদুর রহমান খান, এএসআই রাশেদুল ইসলাম ও এএসআই কামরুজ্জামান মিন্টু। যাবজ্জীবন কারাদণ্ডের পাশাপাশি প্রত্যেকে এক লাখ টাকা করে অর্থদণ্ড অনাদায়ে ছয় মাসের কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। এছাড়া এই তিন পুলিশ সদস্যের প্রত্যেককে বাদীকে দুই লাখ টাকা করে ক্ষতিপূরণ দেয়ার নির্দেশ দেয়া হয়েছে।

২০১৪ সালের ৮ ফেব্রুয়ারি রাতে রাজধানীর মিরপুরের ইরানী ক্যাম্প এলাকায় একটি গায়ে হলুদের অনুষ্ঠানে পুলিশের সোর্স সুমনের সঙ্গে কথা কাটাকাটি হয় বেসরকারি একটি প্রতিষ্ঠানের গাড়িচালক জনির। সেই রাতেই তৎকালীন পল্লবী থানার উপ-পরিদর্শক জাহিদসহ কয়েকজন পুলিশ সদস্য জনিকে থানা হেফাজতে নিয়ে নির্যাতন করে হত্যা করে বলে অভিযোগ ওঠে।

পরে নিহত জনির ভাই ইমতিয়াজ হোসেন রকি একই বছরের ৭ আগস্ট তৎকালীন পল্লবী থানার উপ-পরিদর্শক জাহিদুর রহমান জাহিদসহ ৫ জনের বিরুদ্ধে ঢাকা মহানগর দায়রা জজ আদালতে মামলা দায়ের করেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button