খেলা

বার্সা ছাড়তে চান মেসি, বিনা বেতনে এক বছর থাকতে হবে শর্ত বার্সা’র

বার্সা ছাড়তে চাইছেন মেসি। কিন্তু বার্সা তাকে ছাড়তে চাইছে না। এমনকি নানা ধরণের শর্তের বেড়াজালে আটকে রাখা হয়েছে তাকে।বার্সেলোনার সঙ্গে লিওনেল মেসির  রয়েছে বেশ কিছু চুক্তি।

বার্সার দাবি, মেসি ক্লাব ছাড়তে চাইলে তাকে বাই আউট ক্লজের (রিলিজ ক্লজ) পুরো ৭০ কোটি ইউরো দিতে হবে। অন্যদিকে, মেসির দাবি, শর্ত মেনেই তিনি এখন ফ্রি-এজেন্ট। এই  অবস্থায় দুই পক্ষ কি করবে, সেটাই এখন দেখার বিষয়।

ক্রীড়া বিষয়ক সংবাদমাধ্যম ইএসপিএন জানাচ্ছে, রিলিজ ক্লজ দেওয়া ছাড়াই মেসির বার্সার ছাড়ার পথ করে দিতে যাচ্ছে বার্সা। মেসি ফ্রি-এজেন্ট হিসেবে বার্সা ছাড়তে পারবেন, যদি আগামী মৌসুমে ফুটবল না খেলেন।

ইএসপিএন বলছে, বার্সার শর্তানুযায়ী, সহজ কথায় পরের মৌসুমে মেসি কোনো বেতন পাবেন না। আগামী গ্রীষ্মের আগে তিনি কোনো দলেও যোগ দিতে পারবেন না। তবেই তাকে ফ্রি-তে ক্লাব ছাড়ার পথ করে দেবে বার্সা। তখন অবশ্য এমনিতেই মেসির সঙ্গে বার্সার বর্তমান চুক্তির মেয়াদ ফুরোবে। ২০২১ সালের জুনে বার্সার সঙ্গে বর্তমান চুক্তির মেয়াদ ফুরোবে মেসির।

মেসির সঙ্গে ২০১৭ সালে চুক্তি নবায়ন করে বার্সা। শর্ত ছিল, নতুন চুক্তিতে প্রতি মৌসুম শেষে চাইলে ক্লাব ছাড়তে পারবেন তিনি। তবে এ ইচ্ছাটা জানাতে হবে মৌসুম শেষ হওয়ার ২০ দিন আগে। তা না করলে নতুন মৌসুমের জন্য কাতালান ক্লাবটির সঙ্গে চুক্তিবদ্ধ হবেন মেসি।

আর্জেন্টাইন তারকা নতুন মৌসুমের আগে ক্লাব ছাড়ার ইচ্ছা প্রকাশ করে দাবি করেন, করোনা ভাইরাস মহামারির কারণে এই মৌসুমটা স্বাভাবিক সময়ে শেষ হয়নি। মৌসুম পিছিয়েছে, আর এই পেছানো সময় ধরেই বার্সার শর্তের মধ্যে থেকে সিদ্ধান্তটা নিয়েছেন তিনি।

এদিকে বার্সা দাবিটি উড়িয়ে দিয়েছে। ক্লাবের একটি সূত্র ইএসপিএনকে জানায়, মেসির ক্লাব ছাড়ার ইচ্ছা প্রকাশের সময়সীমা শেষ হয়েছে গত জুনে।

দুই পক্ষ শেষ পর্যন্ত কোনো মীমাংসায় না এলে বিষয়টি গড়াতে পারে আদালত পর্যন্ত।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button