প্রবাসে

মেট্রো ওয়াশিংটন আওয়ামী লীগ ও যুবলীগের শোক দিবস পালন

জাতীয় শোক দিবস উপলক্ষ্যে মেট্রো ওয়াশিংটন আওয়ামী  লীগ এবং যুবলীগের যৌথ উদ্যোগে দোয়া মাহফিল এবং আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

যুক্তরাষ্ট্রে  অঙ্গ রাজ্যে অবস্থিত ভার্জিনিয়ার ফলস্ চার্চ কাবাব কিং রেস্টুরেন্টে  এই আয়োজন করে তারা।

মেট্রো ওয়াশিংটন আওয়ামী ,যুবলীগের  অতিথিবৃন্দ বঙ্গবন্ধু’র প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ করেন।দ্বিতীয় ধাপে বঙ্গবন্ধু সহ সকলের শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নিরবতা পালন করা হয় এবং বঙ্গবন্ধু সহ সকলের আত্বার মাগফেরাত কামনা করে  মোনাজাত পরিচালনা করা হয়।

বঙ্গবন্ধু’র প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পন,সভায় সভাপতিত্ব করেন সহসভাপতি মোহান্মদ শফিকুল আযম আজাদ। সার্বিক পরিচালনায় ছিলেন এম নবী বাকী।  মেট্রো ওয়াশিংটন আ:লীগের উপদেস্টা জনাব আবুল বাসার মিয়া।

আলোচনা সভার শুরুতেই ভিডিও ম্যাসেন্জারের মাধ্যমে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড.সিদ্দিকুর রহমান এবং ভারপ্রাপ্ত সা:সম্পাদক আব্দুস সামাদ আজাদ বক্তব্য রাখেন। বক্তব্যে শোক দিবসের প্রেক্ষাপট তুলে ধরেন।

এরপর বক্তব্য রাখেন জনাব আবুল বাসার মিয়া,মেরিল্যান্ড স্টেট আওয়ামী  লীগের সহসভাপতি মজিবুল হক,মেট্রো ওয়াশিংটন আওয়ামী লীগের সহ সভাপতি যোশেফ কেনেডি গোমেজ,সহসভাপতি শাহরিয়ার আলমগীর,সহসভাপতি জাহাঙ্গীর আহমেদ,সহসভাপতি মো:মেহেদী হাসান খোকা,যুগ্ম সা:সম্পাদক মো:ফরিদুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক শহিদুল ইসলাম জয়,সাংগঠনিক সম্পাদক এম ডি শওকত উসমান রিমন, তথ্য ও গবেষণা সম্পাদক নুরুজ্জামান তালুকদার মাসুদ, অতিথি মো:আলমগীর হোসেইন, মেট্রো ওয়াশিংটন আওয়ামী যুবলীগের সভাপতি রাবিউল ইসলাম রাজু, সহসভাপতি সাইফুল ইসলাম, সহসভাপতি রাশেদ জামান একটি কবিতা পাঠ করে, সা:সম্পাদক সর্বজিৎ দাশ তুর্য।

সহসভাপতি মো:শফিকুল আযম আজাদ সবাইকে ধন্যবাদ জানিয়ে সমাপনী বক্তব্য রাখেন।

সকল বক্তা তাদের বক্তব্যে ৭৫ এর ১৫ই আগস্ট বঙ্গবন্ধু সহ সকল শাহাদত বরনকারীদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানান এবং খুনী আরো পাঁচজনকে দ্রুত দেশে ফিরিয়ে নিয়ে ফাঁসি কার্যকর করতে সরকারের প্রতি অনুরোধ জানান। জাতীয় শোক দিবসের এই অনুষ্ঠানে আরো উপস্হিত ছিলেন : মেট্রো ওয়াশিংটন আওয়ামী  যুব ও ক্রীড়া সম্পাদক শামসুল আলম বিটু, প্রচার ও প্রকাশনা সম্পাদক লুৎফর রহমান সেতু,ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক মনির হোসেন মোল্লা,সদস্য নাজমুল হাসান, সদস্য দুলাল রায়, আসাফোর সহসভাপতি মো:সানি,স্বেচ্ছাসেবক লীগের মো:আলম, যুবলীগের সহসভাপতি জুয়েল,সহসভাপতি মো: রোকন,যুগ্ম সম্পাদক ইমরান হামিদ,যুগ্ম সম্পাদক আজহারউদ্দিন আজিম,প্রচার সম্পাদক আবদুল্লাহ শাওন।

 

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button