করোনাজাতীয়

পাঁচ হাজার টেকনোলজিস্ট নিয়োগের ঘোষণা স্বাস্থ্যমন্ত্রীর

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক জানালেন, নতুন করে পাঁচ হাজার টেকনোলজিস্ট নিয়োগের প্রক্রিয়া চলমান রয়েছে । খুব শিগগিরই এসব টেকনোলজিস্টদের নিয়োগ দেওয়া হবে বলে জানান তিনি।

রবিবার (১৭ মে) রাজধানীর বসুন্ধরা আন্তর্জাতিক কনভেনশন সেন্টারে দুই হাজার বেডের অস্থায়ী করোনা হাসপাতালের উদ্বোধন করে তিনি এ কথা জানান। এ উদ্বোধনের ফলে আনুষ্ঠানিকভাবে কার্যক্রম শুরু করলো দেশের বৃহত্তম এই করোনা হাসপাতাল।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ১০ দিনের মধ্যে দুই হাজার চিকিৎসক ও পাঁচ হাজার নার্স নিয়োগ দেওয়া হয়েছে। চিকিৎসা খাতকে শক্তিশালী করতে আরও নতুন অন্তত পাঁচ হাজার মেডিক্যাল টেকনোলজিস্ট নিয়োগের কাজ চলমান রয়েছে। খুব দ্রুতই তাদের নিয়োগ দেওয়া হবে।

মাত্র ২০ দিনের মধ্যে বসুন্ধরা অস্থায়ী কোভিড হাসপাতাল সরকার প্রস্তুত করতে সক্ষম হয়েছে জানিয়ে তিনি বলেন, এ হাসপাতালে দুই হাজার ১৩টি আইসোলেটেড শয্যা রয়েছে। যার মধ্যে ৭১টি বেডের সঙ্গে অক্সিজেন সিলিন্ডার যুক্ত। আরও ৪০০টি পোর্টেবল অক্সিজেন সিলিন্ডার রয়েছে।

দেশে এখন করোনা মোকাবিলায় প্লাজমা থেরাপির কাজ চলমান রয়েছে, পাশাপাশি রেমডেসিভির দেশেই তৈরি হচ্ছে এবং সরকারের কাছে এই ওষুধ মজুদ করা হচ্ছে বলেও জানান তিনি।

স্বাস্থ্যসেবা বিভাগের সচিব আসাদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বসুন্ধরা গ্রুপের ব্যাবস্থাপনা পরিচালক সায়েম সোবহান,স্বাস্থ্যসেবা বিভাগের অতিরিক্ত সচিব হাবিবুর রহমান,অতিরিক্ত সচিব সিরাজুল ইসলাম,দৈনিক বাংলাদেশ প্রতিদিন পত্রিকার সম্পাদক নঈম নিজামসহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button