ফিচারফেসবুক থেকে

আধা সেকেন্ড দেরি হলে লাশ হয়ে যেতাম; বাঁচিয়ে দিল দুটি বিড়াল

ভালো মন্দ অনেক ঘটনাই ঘটে এই পৃথিবীতে। বড় বড় অনেক দূর্ঘটনা থেকে বেঁচে আসার গল্পও কম নয়। কিন্তু সেই বেঁচে আসার গল্পটি যদি হয়  একটি প্রাণীর সহয়তায়, তাহলে অনেকেই তা অলৌকিক বলে মনে করে।   সম্প্রতি  সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া তেমনি একটি ঘটনা নিয়ে চলছে তোলপাড়।

ঘটনাটি একজন নারী সাংবাদিক ফারহানা নীলার। সিলিং ফ্যান পড়ে যাওয়ার দূর্ঘটনা থেকে তাকে রক্ষা করেছে দুটি বিড়াল। এমন একটি পোস্ট ছবিসহ ফেসবুকে দিলে অনেকেই অবাক হয়ে যান। কেউ মুগ্ধ হন। কেউ আবার বিষয়টি মানতে নাড়াজ।

ফারহানা নীলা

ফারহানা নীলা তার ফেসবুক টাইম লাইনে উল্লেখ করেন……….

আধা সেকেন্ড দেরি হলে লাশ হয়ে যেতাম; বাঁচিয়ে দিল দুটি বিড়াল
!………………………………..!………………..
“পিসিতে বসে কাজ করছিলাম, হঠাৎ মা বিড়াল আর বাচ্চা বিড়াল এসে আমারে স্কার্ট কামড়ে ধরে টানছিলো। ওরা আমার পোষা নয় তবে আমার বাসাতেই বাচ্চাগুলোর জন্ম হয়েছিল। ভাবলাম, কাল একবার বিস্কিট খেতে দিয়েছিলাম আজ বোধহয় আবার বিস্কিট খেতে চাচ্ছে। চেয়ার থেকে ২ পা সামনে এগোতে বিকট শব্দ। ভয়ে চিৎকার করে উঠলাম কে কে বলে। প্রথমে ভেবেছি কেউ জানলার গ্লাস ভেঙ্গে ভিতরে ঢোকার চেষ্টা করছে। পরে ভেবেছি কম্পিউটার বাস্ট হয়ে গেছে। খুব ভয়ে ভয়ে রুমের দরজার দিকে আগালাম। দৃশ্য দেখে ভয় পেয়ে গেলাম। ঠিক আমার মাথার উপরে থাকা ফুল স্পিডে চলন্ত ফ্যান ছিড়ে মাটিতে পড়ে গেছে। প্রায় ১০/১৫ মিনিট পর সাভাবিক হলাম। আর একটু দেরি হলেই, কি হতো!? আর ঘটনাটি ঘটে যাওয়ার পর। বেড়াল ২টি সাভাবিক। (বি,দ্রঃ প্রায় এক মাস আগে এই মা বিড়ালটা আমার এই রুমেই, খাটের নীচে চারটি বাচ্চা জন্ম দেয়। এ মাসের শুরুর দিকে বাচ্চাগুলো হাঁটা শিখলে আমার ঘর থেকে বের হয়ে বারান্দায় পানির মেসিনের জালি ঘরে থাকে আর চলাফেরা করে। আজ হঠাৎ এই মা বিড়াল আর একটা বাচ্চা জানালা দিয়ে এসে ঢুকে আমাকে বাঁচায়ে দিয়ে গেল। সৃষ্টিকর্তার কাছে লাখ লাখ শুকরিয়া।)”

ফারহানা হক নীলা

এ বিষয়ে  নিউজ নাউ বাংলাকে নীলা আরোও জানান, ‘আমি প্রাণী বা পাখি ভালোবাসলেও বন্দি রেখে পোষ মানানোর পক্ষে নই। যেহেতু আমি নীচ তলায় থাকি, জানালা  দিয়ে অনেক বিড়াল আসে। আমি ওদেরকে কখনো তাড়িয়েও দিতাম না। ওদের মতো আসে আবার চলে যায়।’

নীলা বলেন, একমাস আগে এই বিড়ালটি আমার বাসায় এসে আমার খাটের নিচে রাখা একটি কার্টুন বক্সের মধ্যে বাসা বানিয়ে চারটি বাচ্চা প্রসব করে। বাচ্চাগুলি কবে জন্ম নিয়েছে আমি তাও জানিনা। কিন্তু মা বিড়াল প্রায় যাওয়া আসা করতো এটা খেয়াল করেছি। পরে একদিন খাটের তোষক তুলে দেখি চারটি বাচ্চা।

ফারহানা নীলা

এই নারী সাংবাদিক আরোও জানান, আমি অনেক বিড়াল দেখেছি, কিন্তু এই বিড়ালের মধ্যে কিছু অদ্ভূত বিষয় ছিলো। আমি ওকে খেতে দিলে ও কিছুতেই খেতোনা। আবার ঘরে মাছ মাংস করে টেবিলে রাখা থাকলেও সে কখনোও অন্য বিড়ালদের মতো খাওয়ার চেষ্টা করতোনা। সবচেয়ে মজার বিষয় যেটি লক্ষ্য করেছি, অন্য কোন বিড়াল আমার ঘরের ডাস্টবিনে মুখ দিয়ে ঘর নোংড়া করার চেষ্টা করলে, ও চিৎকার করে কর্কশ স্বরে ম্যাঁও ম্যাঁও করতো। আর অন্য বিড়ালকে তাড়িয়ে দিতো। আমার ঘর নোংড়া করতে দিতো না।

ফারহানা নীলা

নীলা জানান, আমি যতটুকু জানি সাধারণত বিড়াল কিছুদিন পর পর স্থান বদল করে। তাই ছোট বাচ্চাগুলি হাঁটা ও খাওয়া শেখার পর একদিন জানালা দিয়ে বেড়িয়ে বাইরে যায়। তারপর থেকেই আমার বারান্দার দড়জার সামনে পানির মেশিনের ছোট্ট ঘরে ওরা থাকতে শুরু করে।

ফারহানা হক নীলা

ঘটনাটা যেদিন ঘটে, তার আগের দিন আমি বাচ্চা বিড়ালগুলিকে বিস্কুট খেতে দেই। ওরা মাত্র খাওয়া শিখেছে। তাই আগ্রহ নিয়েই প্রথমবারের মতো বিস্কুট খায়। তারপরদিন অর্থাৎ ৭জুন সন্ধ্যা ৬টার দিকে। আমি আমার পিসিতে বসে কাজ করছিলাম। ওরা হঠাৎ এসেই প্রথম মিউ মিউ করে। মা বিড়ালের সাথে একটি বাচ্চা বিড়াল।

ফারহানা নীলা

আমি ওদের মিউ ডাক স্বাভাবিক ভাবেই নেই। কিন্তু বাচ্চা বিড়াল মিউ মিউ করে ডাকতে থাকলেও বড় বিড়াল আমার স্কার্টের নিচের অংশে দাঁত দিয়ে কামড়িয়ে টানতে থাকে। আমি ধরেই নেই বাচ্চাদের বিস্কিট খাওয়াতে চাচ্ছে। তাই  উঠে দাঁড়িয়ে ড্রয়িং রুমের দিকে যাই। তখনই ঘটনাটি ঘটে।

ফারহানা নীলা

নীলা বলেন, আমি সৃষ্টিকর্তার কাছে ধন্যবাদ জানাই। তিনি আমাকে বিড়ালের উছিলায় বড় একটি বিপদ থেকে উদ্ধার করেছেন। আমি মারাও যেতে পারতাম।

 

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button