রাজনীতি

প্রধানমন্ত্রীর সঙ্গে ১৪ দলের বৈঠক নিয়ে ব্রিফিং দুপুরে

আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দলের সঙ্গে আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার কী আলোচনা হয়েছে তা জানাতে আজ সংবাদ সম্মেলন ডাকা হয়েছে।
মঙ্গলবার (৫ ডিসেম্বর) দুপুর ১২টায় ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলন করে আনুষ্ঠানিকভাবে বৈঠকের বিষয়গুলো নিয়ে ব্রিফিং করবেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।
গতকাল সোমবার (৪ ডিসেম্বর) রাতে আওয়ামী লীগের দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া জানান, সোমবারের বৈঠকে কী আলোচনা হয়েছে তা জানাতে মঙ্গলবার দুপুর ১২টায় সংবাদ সম্মেলন করবেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এর আগে সোমবার সন্ধ্যায় প্রধানমন্ত্রীর বাসভবন গণভবনে শেখ হাসিনার সঙ্গে ১৪ দলের বৈঠক শুরু হয়।
সংসদ নির্বাচনে শরিকদের আসন বিন্যাসের বিষয়ে বৈঠকে আলোচনা হয়েছে বলে জানা গেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এশিয়া ক্লাইমেট মোবিলিটি চ্যাম্পিয়ন লিডার অ্যাওয়ার্ড পাওয়ায় তাকে অভিনন্দন জানিয়েছেন শরিক দলের নেতারা।
৭ জানুয়ারিকে ভোটের তারিখ ধরে গত ১৫ নভেম্বর দ্বাদশ সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল। এবারের ভোটেও নৌকা প্রতীকে আওয়ামী লীগের সঙ্গে জোটগতভাবে ভোট করার কথা জানিয়ে ১৪ দলের ছয়টি দল নির্বাচন কমিশনকে চিঠি দেয়।
তফসিল ঘোষণার পর দুটি আসন ছেড়ে ২৯৮ আসনেই প্রার্থী দেয় আওয়ামী লীগ। বাদ দেওয়া আসন দুটি হলো- জাসদের হাসানুল হক ইনুর কুষ্টিয়া-২ ও জাতীয় পার্টির সেলিম ওসমানের নারায়ণগঞ্জ-৫।
তফসিল ঘোষণার পরপরই ভোটের মাঠে চ্যালেঞ্জের মুখে পড়েন নৌকার ওপর ভর করে সংসদ সদস্য হওয়া ১৪ দলীয় জোটের শরিক দলের শীর্ষ নেতারা। এবার তাদের আসনে ক্ষমতাসীন দলের প্রার্থী ঘোষণা করায় বেশ বিপাকে আছেন।
শেষ পর্যন্ত আওয়ামী লীগের প্রার্থীরা মাঠে থাকবেন, নাকি কেন্দ্রের নির্দেশে সরে দাঁড়াবেন, নাকি আওয়ামী লীগেরই কেউ স্বতন্ত্র প্রার্থী হয়ে তাদের বিরুদ্ধে ভোটে লড়বেন- এমন শঙ্কায় দিন কাটছে শরিক দলগুলোর। এমন শঙ্কার মধ্যে গতকাল শরিকদের নিয়ে বৈঠক করেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। বৈঠকে কী কী বিষয় নিয়ে কথা হয়েছে গতকাল তা জানানো হয়নি। আজ দুপুরে সংবাদ সম্মেলন করে এ ব্যাপারে বিস্তারিত জানাবেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button