জাতীয়

শবেবরাতের রাতে ধর্ষণে রক্তাক্ত শিশুকে নিয়ে থানায় মা

শবেবরাতের রাতে ধর্ষণে রক্তাক্ত শিশুকে নিয়ে থানায় মা

ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে চাতাল কল (চালকল) শ্রমিকের ৯ বছরের এক কন্যা শিশু ধর্ষণের শিকার হয়েছে বলে অভিযোগ

বৃহস্পতিবার (৯ এপ্রিল) সন্ধ্যায় উপজেলার সোনারামপুরে এই ঘটনা ঘটে। ঘটনার পর মেয়েটিকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে আশুগঞ্জ থানায় গিয়ে কান্নায় ভেঙ্গে পড়েন মা।

ধর্ষণের শিকার শিশুটি কিশোরগঞ্জ জেলার বাজিতপুরে। তার পরিবার আশুগঞ্জে একটি চাতালকলে শ্রমিক হওয়ায় সুবাদে সেখানেই বসবাস করে।

এই ঘটনায় অভিযুক্ত লিটন মিয়া (২৫) নামের এক যুবককে আটক করা হয়েছে। তিনি কিশোরগঞ্জ জেলার অষ্টগ্রাম উপজেলার ইমান মিয়ার ছেলে ও আশুগঞ্জে একটি চাতাল কলে কাজ করেন।

নির্যাতনের শিকার ওই শিশুর পরিবার ও ব্রাহ্মণবাড়িয়া সদর হাসপাতাল সূত্র জানা যায়, বৃহস্পতিবার বিকেলে শিশুটি খেলা করছিল চাতালের ভেতরে। এসময় শিশুটির বড় ভাইয়ের বন্ধু আরেক চাতাল কলের শ্রমিক লিটন সেখানে আসে। এসময় শিশুটিকে ফুসলিয়ে নিয়ে গিয়ে ধান ক্ষেতে ধর্ষণ করে ফেলে দিয়ে যায়। সন্ধ্যায় ওই শিশুর এক সহপাঠী তার পরিবারকে এসে জানায় শিশুটি রক্তাক্ত অবস্থায় ধান ক্ষেতে পড়ে আছে।

এমন খবর পেয়ে পরিবারের সদস্যরা গিয়ে শিশুটিকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে থানায় নিয়ে যায়। এর কিছুক্ষণ পর খবর আসে আসে অভিযুক্ত লিটন থানার সামনে দিয়ে ঘুরাঘুরি করছে।

এ বিষয়ে পুলিশকে জানালে পুলিশ তাৎক্ষনিক লিটনকে আটক করে।

এ ব্যাপারে আশুগঞ্জ-সরাইল সার্কেলের সহকারী পুলিশ সুপার (এএসপি) মাসুদ রানা জানান, অভিযুক্ত যুবককে শিশুটি শনাক্ত করার পর আটক করা হয়েছে। শিশুটিকে ডাক্তারি পরীক্ষার জন্য ব্রাহ্মণবাড়িয়া সদর হাসপাতালে পাঠানো হয়েছে। শিশুটির ডাক্তারি পরীক্ষার পর প্রয়োজনীয় আইনগত পদক্ষেপ নেয়া হবে।

ব্রাহ্মণবাড়িয়া ২৫০শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক আব্দুল্লাহ আল মামুন জানান, শিশুটির অবস্থা আশঙ্কাজনক। তার প্রচুর রক্তক্ষরণ হচ্ছে। আমরা জরুরি ভিত্তিতে গাইনি কনসালটেন্ট কল করে চিকিৎসা সেবা শুরু করেছি। অবস্থার আরো অবনতি হলে শিশুটিকে ঢাকায় প্রেরণ করা হতে পারে।

তিনি আরও বলেন, শিশুটির সাথে যে ঘটনাটি ঘটেছে তা খুবই ন্যক্কারজনক, নিন্দনীয়। আমরা এই ঘটনায় নিন্দা জানাই।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button