করোনাজাতীয়

কামাল লোহানীর মৃত্যুতে শোক প্রকাশ

কামাল লোহানীর মৃত্যুতে শোক প্রকাশ সেতু মন্ত্রীর:

বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও প্রবীণ সাংবাদিক কামাল লোহানীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের।

সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের উপপ্রধান তথ্য অফিসার মো. আবু নাছেরের সই এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

শনিবার (২০ জুন) সকাল দশটার দিকে রাজধানীর মহাখালীতে শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট ও হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় কামাল লোহানী শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

কামাল লোহানীর মৃত্যুতে তথ্যমন্ত্রীর শোক:

বরেণ্য সাংস্কৃতিক প্রতিভা ও সাংবাদিক, সংগঠক কামাল লোহানী’র মৃত্যুতে গভীর শোক ও দুঃখপ্রকাশ করেছেন তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ।

তথ্যমন্ত্রী তার শোকবার্তায় কামাল লোহানীর কর্মময় জীবন দেশমাতৃকার সেবায় নিবেদিত ছিল উল্লেখ করে বলেন, ভাষা আন্দোলনে অবদান থেকে শুরু করে মুক্তিযুদ্ধকালে স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের সংবাদ বিভাগের প্রধান, উদীচী শিল্পী গোষ্ঠী, একাত্তরের ঘাতক-দালাল নির্মূল কমিটি ও সম্মিলিত সাংস্কৃতিক জোটের উপদেষ্টা, শিল্পকলা একাডেমির মহাপরিচালক, ছায়ানটের সম্পাদক ও ক্রান্তি শিল্পী গোষ্ঠীর অন্যতম প্রতিষ্ঠাতা হিসেবে দায়িত্বপালনকারী এই গুণী ব্যক্তিত্ব দেশের সাংস্কৃতিক অঙ্গনে স্মরণীয় হয়ে রয়েছেন।

মন্ত্রী ড. হাছান মাহমুদ প্রয়াতের বিদেহী আত্মার শান্তি কামনা করেন ও শোকাহত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান

সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও সাংবাদিক কামাল লোহানীর মৃত্যুতে পররাষ্ট্রমন্ত্রীর শোক

সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও সাংবাদিক কামাল লোহানীর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেন ।

এক শোক বার্তায় পররাষ্ট্রমন্ত্রী বলেন, সর্বজন শ্রদ্ধেয় কামাল লোহানী ছিলেন মুক্তিযুদ্ধের চেতনার অতন্দ্র অধিনায়ক।

প্রগতিশীল চেতনার অধিকারী এ দিকপালের তিরোধানে জাতি একজন শ্রেষ্ঠ সন্তানকে হারালো। ড.মোমেন মরহুমের শোকসন্তপ্ত পরিবার ও গুণগ্রাহীদের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন এবং তাঁর বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন।

প্রবীন সাংবাদিক কামাল লোহানীর মৃত্যুতে পরিকল্পনা মন্ত্রীর শোক:

বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও প্রবীন সাংবাদিক কামাল লোহানীর মৃত্যুতে গভীর শোক ও দু:খ প্রকাশ করেছেন পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান,এমপি।
আজ এক শোক বার্তায় মন্ত্রী মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান। 
কামাল লোহানীর মৃত্যুতে আইনমন্ত্রীর শোক:
ভাষাসৈনিক, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের অন্যতম উদ্যোক্তা, বিশিষ্ট সাংবাদিক ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব কামাল লোহানীর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক এমপি।
মন্ত্রী আজ এক শোকবার্তায় মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।
শোকবার্তায় মন্ত্রী বলেন, সাংবাদিকতা ও সাংস্কৃতিক জগতে কামাল লোহানী একটি অবিস্মরণীয় নাম। আজীবন দেশ ও মানুষের সেবায় নিবেদিত এ মহান ব্যক্তির মৃত্যুতে দেশ এক কৃতি সন্তানকে হারালো । তাঁর মৃত্যুতে দেশের সাংবাদিকতা ও সাংস্কৃতিক জগতের যে ক্ষতি হল, তা পূরণ হবার নয়।

ভাষা সৈনিক ও প্রবীণ সাংবাদিক কামাল লোহানীর মৃত্যুতে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রীর শোক:

একুশে পদকপ্রাপ্ত বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব, ভাষা সৈনিক, প্রবীণ সাংবাদিক ও বাংলাদেশ শিল্পকলা একাডেমির সাবেক মহাপরিচালক কামাল লোহানীর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মোঃ তাজুল ইসলাম।

মন্ত্রী আজ এক শোকবার্তায় মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

মোঃ তাজুল ইসলাম শোক বার্তায় আরো বলেন, কামাল লোহানী বাংলাদেশের সংস্কৃতি ও সাংবাদিক জগতে অন্যতম পুরোধা ব্যক্তিত্ব ছিলেন।

কামাল লোহানীর মৃত্যুতে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রীর শোক শোকবার্তা:
একুশে পদকপ্রাপ্ত বিশিষ্ট সাংবাদিক ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব আবু নাইম মোহাম্মদ মোস্তফা কামাল খান লোহানী (কামাল লোহানী)’র মৃত্যুতে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।
আজ এক শোকবার্তায় মন্ত্রী ইমরান আহমদ এমপি বলেন, এদেশের সাংবাদিকতার জগতে কামাল লোহানী একটি বিশিষ্ট নাম। সাংবাদিকতা জগতে তাঁর অবদান অনস্বীকার্য। দেশের শিল্পাঙ্গনেও তিনি নেতৃত্ব দিয়েছেন সাবলীলভাবে।
তিনি বলেন, কামাল লোহানীর মৃত্যুতে জাতি এক মেধাবী সন্তানকে হারালো।তিনি আরো বলেন, এদেশের শিল্প- সাহিত্য -সাংস্কৃতিক অঙ্গনে উল্লেখযোগ্য অবদানের কারণে তিনি দেশবাসীর কাছে স্মরণীয় হয়ে থাকবেন।
মন্ত্রী মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন। মোহাম্মদ রাশেদুজ্জামান মন্ত্রীর সহকারী একান্ত সচিব প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়।
সাংস্কৃতিক ব্যক্তিত্ব কামাল লোহানীর মৃত্যুতে শ্রম প্রতিমন্ত্রীর:
ভাষাসৈনিক, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের অন্যতম উদ্যোক্তা, প্রবীণ সাংবাদিক ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব কামাল লোহানীর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান।
আজ এক শোকবার্তায় শ্রম প্রতিমন্ত্রী বলেন,আবু নাইম মোস্তফা কামাল খান লোহানী ছিলেন বাংলাদেশের সাংবাদিকতা ও সাংস্কৃতিক জগতে এক কিংবদন্তিতুল্য ব্যক্তিত্ব। একাত্তরে মহান মুক্তিযুদ্ধে সাংবাদিকতা ও সাংস্কৃতিক আন্দোলনের মাধ্যমে অসামান্য অবদান রাখেন। তিনি কামাল লোহানীর বাংলা ভাষা ও মাতৃভূমির স্বাধীনতা অর্জনের আন্দোলনের জন্য কারাবরণসহ নানান অবদানের কথা শ্রদ্ধার সঙ্গে স্মরণ করেন।
তিনি বলেন, কামাল লোহানীর মৃত্যুতে দেশের সাংবাদিকতা ও সাংস্কৃতিক জগতের যে ক্ষতি হল, তা কখনো পূরণ হবার নয়। প্রতিমন্ত্রী মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

 

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button