জাতীয়

অপপ্রচারে কান দেবেন না: সশস্ত্র বাহিনী দিবসের অনুষ্ঠানে প্রধানমন্ত্রী

সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে ঢাকা সেনানিবাসে শিখা অনির্বাণে শ্রদ্ধা নিবেদন করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরে সেনানিবাসে স্বাধীনতা যুদ্ধে খেতাবপ্রাপ্ত মুক্তিযোদ্ধা ও তাদের উত্তরাধিকারীদের সংবর্ধণা অনুষ্ঠানে যোগ দেন প্রধানমন্ত্রী। বক্তব্যে প্রধানমন্ত্রী বলেছেন, দেশের গৌরবের ইতিহাস ফিরিয়ে আনতে বর্তমান সরকারের নানা উদ্যোগ নিচ্ছে। কোন অপপ্রচারে কান না দেয়ারও আহ্বান জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
১৯৭১ সালের স্বাধীনতাযুদ্ধে আত্মোৎসর্গকারী সশস্ত্র বাহিনীর সদস্যদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানাতে প্রতি বছর ২১ নভেম্বর পালিত হয় সশস্ত্র বাহিনী দিবস। এ উপলক্ষে সকালে ঢাকা সেনানিবাসে শিখা অনির্বাণে শ্রদ্ধা নিবেদন করেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। পরে শ্রদ্ধা জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
এ সময় তিন বাহিনীর একটি চৌকস দল গার্ড অব অনার প্রদান করে। পুস্পস্তবক অর্পণ শেষে সেখানে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী। এ সময় বিউগলে বাজে করুণ সুর।
পরে সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে আর্মি মাল্টিপারপাস কমপ্লেক্সে স্বাধীনতা যুদ্ধে খেতাবপ্রাপ্ত মুক্তিযোদ্ধা ও তাদের উত্তরাধিকারীদেও দেয়া সংবর্ধনায় যোগ দেন সম্মাননা প্রদান করেন প্রধানমন্ত্রী। অনুষ্ঠানে ২০১৯-২০ সালে সশস্ত্র বাহিনীর শান্তিকালীন সেনা, নৌ, বিমান বাহিনী পদক এবং অসামান্য সেবা পদকপ্রাপ্ত সদস্যদের পদক দেয় হয়।
সেখানে রাখা বক্তব্যে, স্বাধীনতাযুদ্ধে আত্মোৎসর্গকারী সশস্ত্র বাহিনীর সদস্যদের অবদানের কথা কৃতজ্ঞতার সাথে স্মরণ করেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, বঙ্গবন্ধুর নেতৃত্বে স্বাধীন দেশের গৌরবের ইতিহাস ফিরিয়ে এনেছে বর্তমান সরকার।
একটি গোষ্ঠী দেশকে অস্থিতিশীল করতে চায় উল্লেখ করে প্রধানমন্ত্রী। আর কোন অপপ্রচারে কান না দেয়ার জন্যে আহবান জানান তিনি।
প্রধানমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী বলেন, ‌’পেঁয়াজ নেই, লবণ নেই, এটা নেই, সেটা নেই… নানা ধরনের কথা প্রচার হয় এবং এভাবে মানুষকে বিভ্রান্ত করে ফেলার চেষ্টা করা হয়। এটা করবে আমি জানি। এটা স্বাভাবিক। কিন্তু সেটাকে মোকাবেলা করেই আমাদের চলতে হবে। আমরা সেভাবেই চলছি।’
আগামী প্রজন্মের কাছে দেশের মুক্তিযুদ্ধ ও বিজয়ের ইতিহাস সঠিকভাবে তুলে ধরতে মুক্তিযোদ্ধাদের প্রতি আহ্বান জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button