জাতীয়

পণ্য পরিবহন বন্ধ, বিভিন্ন রুটে বাস না চলায় দুর্ভোগ

নতুন সড়ক আইন সংশোধনের দাবিতে অনির্দিষ্টকালের কর্মবিরতি শুরু করেছে ট্রাক কাভার্ডভ্যান পরিবহন মালিক ও শ্রমিকরা। এতে বাধাগ্রস্ত হচ্ছে পণ্য পরিবহন। এদিকে বিভিন্ন রুটে বাস চালাচলও বন্ধ রয়েছে। এতে দুর্ভোগে পড়েছেন যাত্রীরা।
রাজধানীর তেওগাঁওয়ে ট্রাক-কাভার্ড ভ্যানের সারি। বন্ধ পণ্য পরিবহন। সকাল থেকেই শ্রমিকদের জটলা।
সড়ক পরিবহন আইনের সংশোধনীসহ ৯ দফা দাবিতে অনির্দিষ্টকালের কর্মবিরতিতে মালিক শ্রমিক ঐক্য পরিষদ।
পরিবহন নেতাদের দাবি, তাদের সঙ্গে আলোচনা করে নতুন আইন প্রনয়ন করতে হবে।
রংপুরে ট্রাক ট্যাংক লরী কার্ভাড ভ্যান শ্রমিক-মালিকরা ধর্মঘট শুরু করায় সকাল থেকে সব ধরনের ট্রাক ও মালামাল বহনকারী মটরযান চলাচল বন্ধ রয়েছে।
কিশোরগঞ্জের ভৈরব থেকে বাস-ট্রাক কাভার্ড ভ্যান চলাচল বন্ধ করে দিয়েছে চালকরা। তারা ঢাকা-সিলেট মহাসড়কে যান চলাচলে বাধা দেয়। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
মেহেরপুরে ভোর থেকেই ট্রাক ও কাভার্ডভ্যান চলাচল বন্ধ রয়েছে। দিনাজপুরে সকাল থেকে পন্যবাহী ট্রাক, কাভার্ডভ্যান চলাচল বন্ধ করে দিয়েছে চালকরা।
সিলেটেও কর্ম বিরতি পালন করছে ট্রাক ও কাভার্ড ভ্যান মালিক-শ্রমিকরা। দুপুরে ট্রাক শ্রমিকদের একাংশ নগরীর সুবহানীঘাট এলাকায় পিকেটিং করে। এ সময় তারা নিত্যপণ্য বহনকারী ট্রাক ও পিকআপ ভ্যান চলাচলে বাধা দেয়।
ঠাকুরগাঁওয়ে ট্রাক-কাভার্ডভ্যান চালকেরা কর্মবিরতিতে আছে।
পাবনায় ট্রাক ট্যাংকলরি কাভার্ডভ্যান শ্রমিকদের কর্মবিরতি শুর হলেও চালক শ্রমিকদের একটি অংশ যানবাহন চালাচ্ছেন।
এছাড়া ময়মনসিংহ, শেরপুরে, মেহেরপুর, পটুয়াখালী, কুমিল্লা, নাটোর, ঝিনাইদহ, চুয়াডাঙ্গা সাতক্ষীরাসহ বিভিন্ন রুটে দুরপাল্লার পরিবহন বন্ধ রয়েছে ।
তবে ধর্মঘট করছেন না ব্রাহ্মণবাড়িয়ার মালিক-শ্রমিকরা। সকাল থেকেই ঢাকা-সিলেট,কুমিল্লা সিলেট মহাসড়কে ভারীসহ মাঝারি যানবাহন চলাচল করতে দেখা গেছে। সিরাজগঞ্জের বঙ্গবন্ধু সেতুর পশ্চিম সংযোগ মহাসড়ক দিয়ে চলছে বাস-ট্রাক সহ অন্যান্য পরিবহন। তবে স্বাভাবিকের চেয়ে কম।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button