খেলা

জাতীয় লীগে শিরোপার সংখ্যায় রেকর্ড গড়লো খুলনা

সপ্তমবারেরর মতো জাতীয় ক্রিকেট লীগের শিরোপা জিতলো খুলনা। মঙ্গলবার চতুর্থ দিনে ঢাকা বিভাগকে হারিয়ে প্রথম শ্রেণির ক্রিকেটে চ্যাম্পিয়ন হওয়ার রেকর্ডও নতুন করে লিখেছে খুলনা।
২০১৫-১৬ মৌসুম থেকে টানা তিনবার চ্যাম্পিয়ন হওয়া খুলনা গত আসরে সিংহাসন হারায় রাজশাহীর কাছে। ষষ্ঠবার চ্যাম্পিয়ন হয়ে রাজশাহী শিরোপা সংখ্যায় ধরে ফেলে তাদের। এবারের মৌসুমে ‍শিরোপা পুনরুদ্ধার করে চ্যাম্পিয়নের নতুন রেকর্ড গড়লো খুলনা।
গতবারের চ্যাম্পিয়ন সরাসরি দ্বিতীয় স্তরে নেমে গেছে। রংপুরের বিপক্ষে ১৫৫ রানের বড় ব্যবধানে হেরেছে রাজশাহী। অন্যদিকে প্রথম স্তরে এসেছে দ্বিতীয় স্তরের চ্যাম্পিয়ন সিলেট।
খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে দ্বিতীয় ইনিংসে ঢাকা ২১৬ রানে গুটিয়ে গেলে খুলনার সামনে টার্গেট দাঁড়ায় ১১৭ রানের। সহজ এই লক্ষ্য এনামুল হকের হাফসেঞ্চুরিতে মাত্র ১ উইকেট হারিয়ে টপকে যায় খুলনা। এনামুল ৭৬ বলে ৪ বাউন্ডারি ও ৪ ছক্কায় ৭৯ রানের অপরাজিত ইনিংস খেলেন।
ঢাকার রকিবুল হাসান ধৈর্যশীল ব্যাটিংয়ে মাত্র ১ রানের জন্য সেঞ্চুরি পাননি। ২২৭ বলে ৪ বাউন্ডারি ও ৩ ছক্কায় করেন ৯৯ রান করেন তিনি।
খুলনার উদযাপনের দিনে একরাশ হতাশা ভর করে রাজশাহীকে। গতবারের ‍চ্যাম্পিয়নরা নেমে গেছে দ্বিতীয় স্তরে। ঘরের মাঠ শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে দ্বিতীয় ইনিংসের ব্যাটিং বিপর্যয় ডুবিয়েছে তাদের। রংপুর ৬ উইকেটে ২২৮ রানে দ্বিতীয় ইনিংস ঘোষণা করলে রাজশাহীর সামনে টার্গট ছিলো ২৪৯ রানের। রংপুরের তিন বোলার আরিফুল হক (৩/২০), আলাউদ্দিন বাবু (৩/৪২) ও সাজেদুল ইসলামের (২/২১) সামনে মাত্র ৯৩ রানে গুটিয়ে যায় তারা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button