খেলা

ইন্দাের টেস্ট: সিরিজ হারের লজ্জায় ডুবলো বাংলাদেশ

তিন দিনেই শেষ হলো ইন্দোর টেস্ট। দায়িত্বজ্ঞানহীন ব্যাটিংয়ে ভারতের বিপক্ষে ইনিংস পরাজয়ের লজ্জায় পুড়তে হয়েছে বাংলাদেশকে। মুমিনুলের দল হেরেছে ইনিংস ও ১৩০ রানে। ধ্বংসযজ্ঞের মধ্যে দাঁড়িয়ে কিছুটা লড়াই করার চেষ্টা করেন মুশফিক। বাকিরা ভারতের পেস আক্রমণের সামনে দাঁড়াতেই পারেননি।
প্রথম ইনিংসে ১৫০ রানে অলআউট টাইগাররা। মায়াঙ্ক আগারওয়ালের ডাবল সেঞ্চুরিতে ৪৯৩ রানে ইনিংস ঘোষণা করে ভারত।
তৃতীয় দিনে মাঠে নেমে টাইগারদের হ য ব র ল ব্যাটিং। দুই ওপেনার ইমরুল ও সাদমান এবারো ব্যর্থ। দলীয় ১০ রানে ইশান্তের বলে বোল্ড হয়ে ফেরেন ইমরুল। ১৬ রানে যাদবের বলো ফেরেন সাদমান।
অধিনায়ক মুমিনুল হকও ব্যর্থ। ফিরেছেন মাত্র ৭ রানে মোহাম্মদ সামির বলে এলবিডব্লিউর ফাঁদে পড়ে। । এরপর মোহাম্মদ মিথুন ১৮ রানে আউট হলে মাঠে নামেন প্রথম ইনিংসের সর্বোচ্চ স্কোরার মুশফিকুর রহিম। একাই লড়াইটা টানেন মুশফিক।
মাহমুদুল্লাহও টেকেননি বেশিক্ষণ। লিটন বেশ ভালোই শুরু করেছিলেন। দারুন কিছু শটে আত্মবিশ্বাসীই মনে হচ্ছিলো স্টাইলিশ এই ব্যাটসম্যাকে। অশ্বিনের বলে তার হাতেই ক্যাচ দিয়ে ফেরেন ৩৫ রান করা লিটন ।
মিরাজও সেট হয়ে আউট হন। এরপর ৬৪ রানে বিদায় নেন মুশফিক। ম্যাচটা শেষ করতে আর বেশিক্ষণ সময় নেননি ভারতীয় বোলাররা। শামি ৪টি ও উমেশ যাদব নেন দুটি উইকেট।
বাংলাদেশ প্রথম ইনিংস ১৫০ মুশফিক ৪৩, মোহাম্মদ শামি ৩/৪৩, ভারত প্রথম ইনিংস ৪৯৩ মায়াঙ্ক আগারওয়াল ২৪৩, রাহানে ৮৬, আবু জায়েদ ৪/১০৮, বাংলাদেশ দ্বিতীয় ইনিংস: ২১৩, মুশফিক ৬৪, মিরাজ ৩৮ মোহম্মদ শামি ৪/৩১।
ফলাফল: ভারত ইনিংস ও ১৩০ রানে জয়ী

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button