জাতীয়

বিমানে পেঁয়াজ আসছে: প্রধানমন্ত্রী

সরবরাহ বাড়াতে বিদেশ থেকে বিমানে করে পেঁয়াজ আমদানি করা হচ্ছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দাম বৃদ্ধির পেছনের কারণ খোঁজারও নির্দেশ দেন প্রধানমন্ত্রী। আর যারা দারিদ্রতা বিক্রি করে সুবিধা নেয়, তাদের কথায় বিভ্রান্ত না হওয়ারও আহবান জানান শেখ হাসিনা। স্বেচ্ছাসেবক লীগের জাতীয় সম্মেলনে দুর্নীতির বিরুদ্ধে সরকারের অবস্থানের কথা আবারো মনে করিয়ে দেন প্রধানমন্ত্রী।
পঞ্চাশের দশকে হোসেন শহীদ সোহরাওয়ার্দী ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের তত্ত্ববধানে গড়ে উঠেছিল স্বেচ্ছাসেবক বাহিনী। পরে ১৯৯৪ সালের ২৭ জুলাই আওয়ামী লীগের অন্যতম সহযোগী সংগঠন হিসেবে যাত্রা শুরু করে স্বেচ্ছাসেবক লীগ। ২০০৩ সালে প্রথম সম্মেলনের মধ্য দিয়ে পুর্নাঙ্গ কমিটি নিয়ে যাত্রা শুরু করে সংগঠনটি।
সাড়ে ৭ বছর পর সোহরাওয়ার্দী উদ্যানে স্বেচ্ছাসেবক লীগের তৃতীয় জাতীয় সম্মেলনের উদ্বোধন করেন সাংগঠনিক নেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
বক্তব্যে প্রধানমন্ত্রী বলেন, এখন পেঁয়াজ নিয়ে একটা সমস্যা চলছে। এই সমস্যা যাতে না থাকে সেজন্য কার্গো ভাড়া করে আমরা এখন পেঁয়াজ আনা শুরু করেছি। আগামী কাল-পরশুর মধ্যে বিমানে পেঁয়াজ আসা শুরু হবে। এখন পেঁয়াজ বিমানেও উঠে গেছে, কাজেই আর চিন্তা নাই। সেই ব্যবস্থাও আমরা করে দিচ্ছি।
দেশে পেঁয়াজের অস্বাভাবিক মূল্য বৃদ্ধি নিয়ে তিনি বলেন, সব দেশে পেঁয়াজের দাম বৃদ্ধি পেয়েছে এটা ঠিক। কিন্তু আমাদের দেশে কেন কী কারণে এতটা অস্বাভাবিকভাবে লাফিয়ে লাফিয়ে দাম বাড়ছে আমি ঠিক জানি না।
তিনি আরো বলেন, এখন আমরা বিমানের কার্গোতে করে পেঁয়াজ আমদানি করে নিয়ে আসছি। আমরা দেখতে চাই এই ধরনের চক্রান্তের সঙ্গে কেউ জড়িত আছে কি না। স্বাভাবিকভাবে আবহাওয়ার কারণে অনেক সময় অনেক পণ্যের উৎপাদন বাড়ে বা উৎপাদন কমে। যেহেতু পেঁয়াজটা বেশি দিন রাখা যায় না।
শেখ হাসিনা বলেন, “যতই আমরা এগিয়ে যাই, মানুষ যখন ভালো থাকে, একটা না একটা ইস্যু তৈরি করে মানুষকে কষ্ট দেওয়ার একটা চেষ্টা শুরু হয়।
দারিদ্রতা বিক্রি করে সুবিধা আদায়কারীদের বিষয়ে সচেতন হওয়ারও তাগিদ দেন প্রধানমন্ত্রী। দুর্নীতির বিরুদ্ধে আবারো কঠোর অবস্থান তুলে ধরেন বঙ্গবন্ধুকন্যা।
এর আগে প্রধানমন্ত্রী জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে কাউন্সিলের উদ্বোধন করেন। এ সময় জাতীয় সংগীত বাজানো হয়। পরে পায়রা ও বেলুন ওড়ান প্রধানমন্ত্রী।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker