জাতীয়

পবিত্র ঈদ ঈ মিলাদুন্নবী উদযাপন।

যথাযথ মর্যাদা ও ধর্মীয় ভাবগাম্ভীর্যে রাজধানীসহ সারাদেশে উদযাপিত হলো পবিত্র ঈদে মিলাদুন্নবী। মহানবী হযরত মুহাম্মদ (সা.) এর জন্ম ও ওফাত দিবস স্মরণে শোভাযাত্রা, আলোচনা ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয় দেশজুড়ে। বিভিন্ন আলোচনাসভায় ঈদ এ মিলাদুন্নবীর তাৎপর্য্য নিয়ে আলোচনা করেন বক্তারা।
প্রতিবছরের মতো এবারও পবিত্র ঈদ এ মিলাদুন্নবী উপলক্ষ্যে রাজধানীর শাহজাহানপুর রেলওয়ে কলোনী মাঠে সম্মেলনের আয়োজন করে আশেকানে মাইজভান্ডারি এসোসিয়েশন। অংশ নেন বিশিষ্টজনসহ হাজারো ভক্ত।
আলোচনায় অংশ নিয়ে গদিনশীল পীর সৈয়দ মুজিবল বশর বলেন, মহানবী (স.) এর দেখানো জীবনাদর্শ অনুসরণ করলে সকল অন্যায়-অবিচার আর অশান্তি থেকে মুক্তি পেতে পারে মানবজাতি।
অনুষ্ঠান শেষে হাজারো মানুষের অংশগ্রহণে বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা অনুষ্ঠিত হয়। শোভাযাত্রাটি নগরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। এ’সময় ভক্ত আশেকানরা রাসুল (স.) দেখানো পথে জীবন গড়ার প্রত্যয় ব্যক্ত করেন।
পবিত্র ঈদ এ মিলাদুন্নবী উপলক্ষ্যে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে আলোচনা সভার আয়োজন করে জাকের পার্টি। বিশ্ব শান্তি প্রতিষ্ঠায় ইসলামের ছায়াতলে আসার আহ্বান জানান বক্তারা।
এদিকে, পবিত্র ঈদ এ মিলাদুন্নবী উপলক্ষ্যে মহানগর নাট্যমঞ্চে আলোচনা সভার করে আশেকানে গাউছিয়া রহমানিয়া মইনিয়া সহিদীয়া মাইজভান্ডারী।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker