জাতীয়

উপাচার্যদের বিরুদ্ধে অভিযোগ প্রমাণ হলে ব্যবস্থা: প্রধানমন্ত্রী

উপাচার্যদের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ প্রমানিত হলে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে। আর প্রমাণ করতে না পারলে মিথ্যা অভিযোগকারীদেও শাস্তি পেতে হবে, এমন হুশিয়ারি দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ভিসি বিরোধী আন্দোলনের পেছনে উস্কানীদাতাদেরও সাবধান করে দিয়েছেন প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রীর কার্যালয়ে বাংলাদেশ সাংবাদিক কল্যাণ ট্রাস্টের উদ্যোগে ৫৩ জন দুস্থ, অসহায়, অসুস্থ ও দুর্ঘটনায় আহত এবং প্রয়াত সাংবাদিক পরিবারের সদস্যদের আর্থিক সহায়তায় চেক প্রদান অনুষ্ঠানে বক্তৃতা করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
বক্তব্যে বিশ্ববিদ্যালয়ে ভিসি বিরোধী আন্দোলনের সমালোচনা করেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, অভিযোগ প্রমাণ হলে সংশ্লিষ্ট উপাচার্যের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। অভিযোগ প্রমাণে ব্যার্থ হলে অভিযোগকারীদেরও শাস্তির মুখোমেুখি হতে হবে।
তিনি বলেন, ‘আমি হঠাৎ দেখছি কয়েকটা বিশ্ববিদ্যালয়ে কথা নাই বার্তা নাই ভিসির বিরুদ্ধে আন্দোলন। ভিসিকে দু্নীতিবাজ বলছে।আমার স্পষ্ট কথা যারা দু্নীতির অভিযোগ আনছে তাদেরকে কিন্তু এই অভিযোগ প্রমাণ করতে হবে এবং তাদেরকে তথ্য দিতে হবে। তারা যদি তথ্য দিতে পারে নিশ্চয়ই আমরা ব্যবস্থা নেব।’
সম্প্রতি রেসিডেন্সিয়াল কলেজে প্রথম আলোর অনুষ্ঠানে শিক্ষাথীর মৃত্যুর ঘটনা তুলে ধরেন সরকার প্রধান। এ ঘটনায় কর্তৃপক্ষের অবহেলা বরদাশত করা হবে না বলেও জানান তিনি।
দুর্নীতির প্রশ্নে কাউকে ছাড় দেয়া হবে না জানিয়ে নিজের অবস্থান তুলে ধরেন প্রধানমন্ত্রী।
অপরাধীদের বিস্তারিত বর্ননা দিয়ে প্রতিবেদন প্রকাশে গনমাধ্যমকে ভূমিকা রাখার আহবান জানান প্রধানমন্ত্রী।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button