জাতীয়

জেল হত্যা দিবসে শ্রদ্ধা, ১৫ আগস্ট আর ৩রা নভেম্বরের সূত্র এক।

জেলহত্যা দিবস উপলক্ষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর আওয়ামী লীগের সহযোগী সংগঠন ও বিভিন্ন সংগঠন ফুল দিয়ে শ্রদ্ধা জানায়। শ্রদ্ধা নিবেদন শেষে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, ১৫ই আগস্ট এবং ৩রা নভেম্বরের খুনীরা একই চক্রের।
পরে বনানী কবরস্থানে চার নেতার কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানায় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনগুলো । অন্যদিকে জাতীয় চার নেতা হত্যাকারীদের দেশে ফিরিয়ে আনা হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। সকালে ধানমন্ডি ৩২ নম্বরে ফুল দিয়ে শ্রদ্ধা জানান প্রধানমন্ত্রী। প্রথমে সরকার প্রধান হিসেবে; পরে আওয়ামী লীগ সভাপতি হিসেবে দলের নেতাকর্মীদের সঙ্গে নিয়ে শ্রদ্ধা জানান তিনি।
এরপর আওয়ামী লীগের সহযোগী সংগঠন ও বিভিন্ন সংগঠন ফুল দিয়ে শ্রদ্ধা জানায়। এসময় আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ‘১৫ই আগস্ট এবং ৩রা নভেম্বরের খুনীরা একই চক্রের। বিদেশে পালিয়ে থাকা খুনিদের ফিরিয়ে আনতে কূটনৈতিক তৎপরতা অব্যাহত রয়েছে ।’
ধানমন্ডির ৩২নম্বরে শ্রদ্ধা নিবেদন শেষে আওয়ামী লীগ, সহযোগী সংগঠন ও বিভিন্ন সংগঠনের নেতা কর্মীরা আসেন বনানী করস্থানে। সেখানে চার নেতার কবরে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন তারা। এসময় শহীদ জাতীয় চার নেতার আত্মার মাগফেরাত কামনা করে মোনাজাত করা হয়।
এদিকে সকালে জেল হত্যা দিবস উপলক্ষে পুরনো কেন্দ্রীয় কারাগারে জাতীয় চার নেতার প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। বলেন, শুধুমাত্র জেল হত্যার খুনিরাই নয়, বঙ্গবন্ধু হত্যা এবং ২১ আগস্টের আসামিরাও বিভিন্ন দেশে পালিয়ে রয়েছে। তাদেরকেও দেশে ফিরিয়ে আনার চেস্টা চলছে।
চারনেতা হত্যার নেপথ্য কুশীলবদের তালিকা করা হয়েছে জানিয়ে স্বরাষ্টমন্ত্রী বলেন, সবাইকে আইনের আওতায় আনা হবে ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker