করোনাজাতীয়

১০ হাজার ছাড়ালো করোনায় আক্রান্তের সংখ্যা

দেশে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৬৮৮ জন। এটি এ পর্যন্ত একদিনে সর্বোচ্চ শনাক্ত। এ নিয়ে এখন পর্যন্ত করোনায় মোট শনাক্ত হলেন ১০ হাজার ১৪৩ জন। মৃত্যু হয়েছে আরও ৫ জনের। এ নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ১৮২ জনে। সুস্থ হয়েছেন ১৪৭ জন। এ নিয়ে সারা দেশে মোট সুস্থ হয়েছেন ১২০ ৯ জন।

সোমবার (৪ মে) দুপুরে, দেশের করোনা ভাইরাস নিয়ে সার্বিক পরিস্থিতি জানাতে স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত স্বাস্থ্য বুলেটিনে ভিডিও কনফারেন্সে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক নাসিমা সুলতানা।

তিনি জানান, মৃত্যুবরণকারী ৫ জনের সবাই পুরুষ। যার মধ্যে ৬০ বছরের ঊর্ধ্বে ৩ জন, ৫০ থেকে ৬০ বছরের মধ্যে একজন এবং ৩১ থেকে ৪০ বছরের মধ্যে একজন। ৫ জনের মধ্যে ৩ জন ঢাকার, একজন সিলেটের এবং একজন ময়মনসিংহের।

স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক আরও জানান, গত ২৪ ঘণ্টায় যে ১৪৭ জন সুস্থ হয়েছেন। এরমধ্যে কুয়েত মৈত্রী হাসপাতাল থেকে ১৩ জন, কুর্মিটোলা জেনারেল হাসপাতাল থেকে ১১ জন, ঢাকা মহানগর হাসপাতাল থেকে ৭ জন, রাজারবাগ পুলিশ লাইন হাসপাতাল থেকে ১৩ জন, লালকুঠি হাসপাতাল থেকে ৪ জন, মুগদা মেডিক্যাল কলেজ হাসপাতাল থেকে ১৪ জন; ঢাকা বিভাগে ১১ জন, চট্টগ্রাম বিভাগে ৭ জন, রাজশাহী বিভাগে ৩ জন, ময়মনসিংহ বিভাগে ১৭ জন, রংপুর বিভাগে ৪ জন এবং সম্মিলিত সামরিক হাসপাতাল থেকে সুস্থ হয়েছেন ১৪ জন।

নাসিমা সুলতানা বলেন, ‌ঢাকা শহর এবং ঢাকা বিভাগেই সর্বোচ্চ শনাক্ত হয়েছে এখন পর্যন্ত। এরপর চট্টগ্রাম এবং ময়মনসিংহ। ঢাকা শহরের পর সর্বাধিক পাওয়া গেছে ঢাকা বিভাগের নারায়ণগঞ্জে, চট্টগ্রাম বিভাগের কুমিল্লা, সিলেটের হবিগঞ্জ, রংপুর বিভাগের রংপুর জেলা, খুলনা বিভাগের যশোর জেলা, ময়মনসিংহ বিভাগের ময়মনসিংহ জেলা, বরিশাল জেলা ও রাজশাহীর জয়পুরহাট জেলায় সর্বাধিক সংখ্যক আক্রান্ত ব্যক্তি শনাক্ত হয়েছেন।

নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ ছিল ৬ হাজার ৩১৫টি, আর পরীক্ষা করা হয়েছে ৬ হাজার ২৬০টি। এখন পর্যন্ত মোট নমুনা সংগ্রহ হয়েছে ৮৭ হাজার ৬৯৪টি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button