খেলা

সাকিবের পাশে ক্রিকেট গ্রেটরা।

সাকিব আল হাসানের ওপর নিষেধাজ্ঞায় বড় ধাক্কা খেলো ক্রিকেট বিশ্ব। এ অবস্থায় সাকিবের পাশে দাঁড়িয়েছেন ক্রিকেট গ্রেটরা। তাদের কেউ কেউ আইসিসির সিদ্ধান্ত পুনর্বিবেচনারও আহ্বান জানিয়েছেন। সতীর্থ মাশরাফিও ভীষণ ব্যাথিত। সাকিবের পাশে আছেন মুশফিক, মুমিনুল হক ও তাসকিন আহমেদরা। সাকিবের খারাপ সময়ে তাঁর সঙ্গেই আছেন সাবেকরাও।
সাকিব আল হাসানের নিষেধাজ্ঞায় কষ্ট পাচ্ছেন মাশরাফি বিন মুর্তজা। ফেসবুক পোস্টে তিনি লিখেছেন, এই ঘটনায় সামনের কিছু রাত তাঁর নির্ঘুম কাটবে। তবে মাশরাফির বিশ্বাস, সাকিবের নেতৃত্বেই ২০২৩ বিশ্বকাপের ফাইনাল খেলবে বাংলাদেশ।
কষ্ট পাচ্ছেন মুশফিক, মুমমিনুল তাসকিনরাও। তারা বলছেন আরো দৃঢ়ভাবেই সাকিব ফিরে আসবে ২২ গজে।
সাকিবের পাশেই দাঁড়িয়েছেন ভারতের সাবেক ক্রিকেটার রাহুল দ্রাবিড়। বলেছেন, সাকিব প্রস্তাব প্রত্যাখান কররেছিলো, শুধু আইসিসিকে জানায়নি। সাকিবের শাস্তিটা একটু বেশি বলেই মনে করছেন এই গ্রেট। আইসিসিকে সিদ্ধান্ত পুনর্বিবেচনারও আহ্বান জানিয়েছেন রাহুল।
পাকিস্তানের সাবেক ক্রিকেটার ও ধারাভাষ্যকার রমিজ রাজার টুইটারে পোস্ট করেন- ‘সব ক্রীড়াপ্রেমী ক্রীড়াবিদদের জন্য সাকিবের শাস্তি একটি শিক্ষা’।
এরইমধ্যে মেরিলিবোন ক্রিকেট ক্লাব-এমসিসি’র কমিটি থেকে পদত্যাগ করেছেন সাকিব আল হাসান। আইসিসির দেওয়া দুই বছরের নিষেধাজ্ঞার পরপর এই সিন্ধান্ত নেন তিনি। ওয়ার্ল্ড ক্রিকেট কমিটি থেকে সাকিবের পদত্যাগপত্র গ্রহণ করা হয়েছে। নিজেদের ওয়েবসাইটে দেওয়া এক বিজ্ঞপ্তিতে সাকিবের পদত্যাগের বিষয়ে দুঃখ প্রকাশ করেছেন।
সাকিব আল হাসানের এক বছরের নিষেধাজ্ঞা শেষ হবে আগামী বছরের ২৯ অক্টোবর। এই সময়ের মধ্যে ৩৬টি আন্তর্জাতিক ম্যাচ খেলবে বাংলাদেশ। তবে, সাকিব খেলতে পারবেন না ১৩টি টেস্ট, ৩টি ওয়ানডে ও ২০টি টি-টোয়েন্টি ম্যাচ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button