খেলা

সাকিবকে ছাড়া ভারতে টাইগাররা।

আগেরদিনই আইসিসির নিষেধাজ্ঞার কবলে দেশসেরা ক্রিকেটার সাকিব আল হাসান। বাংলাদেশের ক্রিকেটাঙ্গনে একরাশ বিষাদ। পরদিনই ভারতের বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে দিল্লীর উদ্দেশ্যে ঢাকা ছাড়ে মুশফিক-রিয়াদরা। যাওয়ার আগে সিরিজে সাকিবের অভাব অনুভব করবেন বলেই জানান তারা।
সাকিবকে ছাড়া সিরিজ, মানা যায়? তারপরো মানতে হচ্ছে তার সতীর্থদের।
ভারতের বিপক্ষে বহুল প্রতিক্ষিত দ্বিপাক্ষিক সিরিজ। এমন সিরিজে খেলতে যাওয়ার আগে ফুরফুরে থাকার কথা ছিলো ক্রিকেটারদের। কিন্তু বিমানবন্দরে তাদের মুখে বিষাদের ছাপ।
সাকিব না যাওয়ার বিষাদ ছুঁয়েছে পঞ্চ পান্ডবের একজন মুশফিকুর রহিমকেও।
মুশফিক বলেন, ‘ অবশ্যই সাকিবকে মিস করব। সে আমাদের নাম্বার ওয়ান খেলোয়াড়। তার জায়গায় যারা এসেছে তাদের জন্য এটা বড় সুযোগ। সাকিব যদি চোটে পড়ত নিশ্চয়ই অন্য কেউ তার জায়গায় আসত। এভাবেই দেখলে আমাদের ভালো হয়। ক্রিকেটে কেউ নিশ্চয়তা দিতে পারবে না। ভালো ফলই এসব পেছনে ফেলতে পারে। এক নম্বর দলের সঙ্গে খেলতে যাচ্ছি, চ্যালেঞ্জ তো থাকবেই। এই চ্যালেঞ্জ আরও ভালো খেলার অনুপ্রেরণা জোগায়। আমরা দোয়া চাই। শুধু দলের জন্য নয়, সাকিবের জন্যও। আমরা ওর পাশে আছি।’
সাকিব নেই তাই টিটোয়েন্টিতে অধিনায়কের আর্মব্যান্ড মাহমুদুল্লাহ রিয়াদের হাতে।
রিয়াদ জানালেন, যেহেতু দায়িত্ব পেয়েছি, চেষ্টা করব এটা ঠিকঠাক পালন করতে। আমরা যখন মাঠে নামি তখন আমাদের সবচেয়ে বড় অনুপ্রেরণা থাকে দেশের জার্সি। এর চেয়ে বড় অনুপ্রেরণা আর হতে পারে না! আমরা চেষ্টা করব মাঠে যেন ভালো করতে পারি। পরিসংখ্যান বলে ভারত ভীষণ শক্তিশালী দল। দল হিসেবে আমাদের ভালো খেলতে হবে। ছোট ছোট যখন যে সুযোগ আসবে এগুলো যেন কাজে লাগাতে পারি। যেন ম্যাচ জিততে পারি। অবশ্যই সাকিবকে মিস করব। সে বাংলাদেশ দলের অনেক বড় এক অংশ। সবাই ওর জন্য ব্যথিত। জানি সে আমাদের দলের জন্য, দেশের জন্য কতটা গুরুত্বপূর্ণ। সে একটা ভুল করেছে, অপরাধ করেনি।
দিল্লীতে ৩ নভেম্বর সিরিজের প্রথম টি-টুয়েন্টিতে মুখোমুখি হবে দুই দল।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker