রাজনীতি

জয়নাল হাজারী আওয়ামী লীগের উপদেষ্টা।

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য করা হয়েছে ফেনী থেকে নির্বাচিত সাবেক সংসদ সদস্য নেতা জয়নাল আবেদীন হাজারীকে।
সোমবার ঢাকার ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে হাজারীর হাতে উপদেষ্টা হিসেবে তাকে মনোনীত করার চিঠি তুলে দেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।
আওয়ামী লীগের উপ দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া বলেন, ‌’প্রবীণ নেতা জয়নাল হাজারী নিজের হাতে উপদেষ্টা পরিষদের সদস্য পদে মনোনীত হওয়ার চিঠি গ্রহণ করেন।’
ওই চিঠিতে বলা হয়, ‘আওয়ামী লীগ সভাপতি দেশরত্ন জননেত্রী শেখ হাসিনা ২০১৬ সালের ২২ ও ২৩ অক্টোবর ২০তম জাতীয় কাউন্সিলে দেওয়া ক্ষমতা বলে আপনাকে উপদেষ্টা পরিষদের সদস্য হিসেবে মনোনয়ন দিয়েছেন। আশা করি, আপনার শ্রম, মেধা ও প্রজ্ঞা দিয়ে সংগঠনে নতুন গতিবেগ সঞ্চারিত করতে সহায়তা করবেন।’
বর্তমানে রাজনীতিতে নিষ্ক্রিয় হাজারীকে চিকিৎসার জন্য সম্প্রতি ৪০ লাখ টাকা অনুদান দেন প্রধানমন্ত্রী। ওই টাকা নিতে এ মাসের শুরুতে গণভবনে গিয়েছিলেন তিনি।
জয়নাল হাজারী ১৯৮৪ সাল থেকে ২০০৪ সাল পর্যন্ত ফেনী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছিলেন। ফেনী-২ (সদর) আসনে তিনি ১৯৮৬, ১৯৯১, ১৯৯৬ সালে সংসদ সদস্য ছিলেন।
হাজারীর বিরুদ্ধে নানা অভিযোগও আছে। একসময় ফেনীতে বাহিনী গঠন করে সন্ত্রাসী তৎপরতা চালানোর অভিযোগ উঠেছিলো।
২০০১ সালের নির্বাচনের আগে তত্ত্বাবধায়ক সরকার দায়িত্ব নেওয়ার পর দেশ ছেড়েছিলেন হাজারী। বিতর্কিত কর্মকাণ্ডের কারণে ২০০৪ সালে তাকে দল থেকে বহিষ্কারও করা হয়।
তার ওই নির্বাচনী আসনের এমপি এখন নিজাম উদ্দিন হাজারী। তিনিও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button