জাতীয়

এক মিনিটেই নগদ একাউন্ট, আরো উন্নত হয়ে আসছে দোয়েল।

আর্থিক সেবা খাতকে আরো সহজ ও নিরাপদ করতে বাংলাদেশ ডাক বিভাগের ডিজিটাল লেনদেন “নগদ” কে ” পরিচয়” অ্যাপ্লিকেশনর সঙ্গে যুক্ত করে ১ মিনিটে নগদ অ্যাকাউন্ট সেবা উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগপ্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়।
মঙ্গলবার সকালে সচিবালয়ে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ে এই অ্যাপের পাশাপাশি দোয়েল মোবাইলেরও উদ্বোধন করা হয়। একই সঙ্গে মুজিব বর্ষ উপলক্ষে বাংলাদেশ টেলিকমিউনিকেশন্স কোম্পানী লিমিটেড-বিটিসিএলের ফ্রী টেলিকম সেবার উদ্বোধন করেন সজীব ওয়াজেদ জয়। এর মাধ্যমে বিনামূল্যে বিটিসিএলের ল্যান্ডফোন সংযোগ পাবেন সারা দেশের গ্রাহকরা।বিটিসিএলের এই সেবার পাশাপাশি নতুন একটি অ্যাপ্লিকেশনের উদ্বোধন করা হয়েছে যার মধ্য দিয়ে বিটিসিএলের গ্রাহকরা ল্যান্ড ফোন সেবা নিয়ে তাদের অভিযোগ জানাতে পারবেন। এছাড়াও, মাত্র এক মিনিটে একাউন্ট খুলতে সরকারি মোবাইল ব্যাংকিং সেবা নগদের নতুন পরিসেবাএ উদ্বোধন করেছেন জয়।
আর্থিক সেবাখাতকে জনগনের জন্য আরও সহজ ও নিরাপদ করতে “নগদ”-কে “পরিচয়” অ্যাপ্লিকেশনের সাথে সংযুক্ত করে এই সেবা দেয়া হবে। অনুষ্ঠানে বাংলাদেশ টেলিফোন শিল্প সংস্থা টেশিসের দোয়েল ব্যান্ডের ল্যাপটপ ও ফোনের উদ্বোধন করা হয়। পরে একই অনুষ্ঠানে বিশ্ব ডাক দিবস উপলক্ষে স্মারক ডাকটিকিটের অবমুক্তকরণ প্রধানমন্ত্রীর তথ্যপ্রযুক্তি বিষয়ক উপদেষ্টা।
এছাড়া টেলিটকের উদ্যোগে ডিজিটাল আর্কাইভের উদ্বোধন এবং নির্বাচনী ইশতেহার বাস্তবায়নে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের কর্মপরিকল্পনা মোড়ক উন্মোচন করেন তিনি।
এ প্রসঙ্গে ডাক টেলিযোগাযোগ তথ্য প্রযুক্তি মন্ত্রি মুস্তাফা জব্বার বলেন, এখন প্রতিদিন নগদ থেকে ৩০ কোটি টাকা লেনদেন করা যাচ্ছে। এক সময় বাংলাদেশের এক নম্বর মোবাইল সেবাদাতা হিসেবে প্রতিষ্ঠিত হবার লক্ষ্য নিয়ে কাজ করে যাবেন বলে আশা প্রকাশ করেন।
আরো বলেন, দোয়েল ল্যাপটপ ব্যাপক সাড়া জাগালেও সে লক্ষ্য পূরন হয়নি। আজ যে ল্যাপটপ ও মোবাইল উদ্বোধন করা হলো তা লক্ষ্য পূরন করতে পারবে। এবারো ১০ হাজার টাকায় ল্যাপটপ পাওয়া যাবে। যেসব মডেল দেওয়া হচ্ছে তা হবে উন্নত মানের।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button