আন্তর্জাতিক

সংযুক্ত আরব আমিরাতে শোক দিবস উপলক্ষে অলোচনা সভা অনুষ্ঠিত

বাঙালি জাতির শোক ও বেদনার মাস শোকাবহ আগস্ট, জাতীয় শোক দিবসের এই মাসে একাধিকবার সংবর্ধনা ও ফুল নিয়ে হইহুল্লোর করাকে ইজিদের বংশের সাথে তুলনা করেছেন এবং এটি জাতীয় জীবনে মারাত্মক ধৃষ্টতা ও অবমাননা বলে তীব্র নিন্দা প্রতিবাদ করেছেন সংযুক্ত আরব আমিরাত কমিনিউটি ও আওয়ামী লীগের নেতারা।

গতকাল চোদ্দগ্রাম প্রবাসীদের আয়োজনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮ তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে জাতীয় শোক দিবস ও ২১শে আগস্ট গ্রেনেড হামলায় নিহত শহীদ আইভি রহমান সহ সকল শহীদ স্বরণে দোয়া ও আলোচনা সভায় উপস্থিত হয়ে বক্তারা এইসব কথা বলেন।

শারজাহ বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক ওয়াহিবুল মোস্তফা চৌধুরীর সঞ্চলনায় ও শাহ আলম মিয়াজীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বেলজিয়াম আওয়ামী লীগের প্রেসিডেন্ট বজলুর রশীদ বুলু।

দুবাই বঙ্গবন্ধু পরিষদের প্রধান উপদেষ্টা ও বাংলাদেশ সমিতি দুবাইয়ের প্রেসিডেন্ট অধ্যাপক আব্দুস সবুর চৌধুরীর ও দুবাই আওয়ামী লীগের সভাপতি হাজী শফিকুল ইসলাম শফিক এবং শারজা বঙ্গবন্ধু পরিষদের সভাপতি শাহজাহান মিয়াজী ও দুবাই বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক আবুল কাশেম
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে তারা তাদের বক্তৃতায় বলেন, হজরত মোহাম্মাদ সাঃ আঃ এর দৌহিত্র ইমাম হাসান ও হুসেনকে হত্যার পরে ইয়াজিদের লোকেরা মিষ্টি বিতরণ করেছিল আর হইহুল্লোড় করেছিল ঠিক তেমনি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার পরে যারা মিষ্টি বিতরণ করেছিল যারা হয়হুল্লোড় করেছিল তারাই আজকে বাঙালি জাতির শোকের মাসে একাধিকবার সংবর্ধনা অনুষ্ঠান ও ফুল নিয়ে হইহুল্লোড় করতে দেখা যাচ্ছে।

তাদের কাছে সব ধরনের এভিডেন্স এবং প্রমাণাদি আছে উল্লেখ করে বলেন, নিজেকে সবচেয়ে বড় আওয়ামী লীগের নেতা পরিচয় দিবেন কমিউনিটিতে আবার বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকীর মাসে সংবর্ধনা ও ফুল নিয়ে ব্যস্ত থাকবেন এরকম দৃষ্টতার সমান।

সবশেষে ১৫ আগস্ট ও একুশে আগস্ট সকল শহীদ স্মরণে দোয়া ও মোনাজাত করা হয়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button