জেলার খবর

ভোলার বোরহানউদ্দিনে ফেসবুক পোস্ট নিয়ে তুলকালাম, পুলিশ-গ্রামবাসী সংঘর্ষে নিহত ৪।

ভোলার বোরহানউদ্দিনে ফেসবুকের একটি পোস্টকে কেন্দ্র করে গ্রামবাসীর সাথে পুলিশের দফায় দফায় সংঘর্ষে ৪ জন নিহত হয়েছে। আহত হয়েছে পুলিশসহ দুইশ’রও বেশি মানুষ। এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে। মোতায়ন করা হয়েছে চার প্লাটুন বিজিবি। এদিকে গুজব ছড়িয়ে কেউ যাতে আইন শৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটাতে না পারে সেজন্য সারাদেশের পুলিশ সদস্যদের সতর্ক থাকার নির্দেশ দিয়েছে পুলিশ সদর দপ্তর।
সামাজিক যোগাযোগ মাধ্যমে ধর্মীয় অনুভূতিতে আঘাত দেয়া সম্পর্কিত একিট পোস্টকে কেন্দ্র করে সকাল সাড়ে ১০টার দিকে বোরহানউদ্দিন ঈদগাহ মাঠে জড়ো হয় স্থানীয়রা। তেৌহিদি জনতার ব্যানারে সমাবেশ করে তারা। এক পর্যায়ে পুলিশের ওপর ইটপাটকেল নিক্ষেপ করে তারা। বেধে যায় সংঘর্ষ।
পুলিশ জানায়, গত ১৮ অক্টোবর ফেসবুকে বিতর্কিত একটি পোস্ট দেয়ার অভিযোগ ওঠে বিপ্লব নামে এক যুবকের বিরুদ্ধে। ওই যুবক বোরহানউদ্দিন থানায় তার আইডি হ্যাক হয়েছে বলে জিডি করে। বিষয়টি তদন্ত ও জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ যুবকটিকে আটকও করে।
পরে এ ঘটনাকে কেন্দ্র করে প্রশাসনের অনুমতি ছাড়াই তাওহিদি জনতার ব্যানারে বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ করে স্থানীরা। এক পর্যায়ে তারা পুলিশের উপর হামলা চালায়। পরিস্থিতি নিয়ন্ত্রনে পুলিশ কয়েক রাউন্ড রাবার বুলেট ও টিয়ারসেল নিক্ষেপ করে। দুইপক্ষের সংঘর্ষে নিহত হয় চারজন। নিহতদের মধ্যে পলিটেকনিক ইনস্টিটিউটের ছাত্র শাহীন এবং স্থানীয় একটি মাদ্রাসার ছাত্র মাহবুব পাটোয়ারী, মিজান ও মাহফুজ।
আহতদের স্থানীয় বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। বেশ কজনকে ভর্তি করা হয়েছে বরিশাল শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে। স্থানীয় সংসদ সদস্য আলী আজম মুকুল ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button