রাজনীতি

রমজানে মানুষকে জিম্মি করে কেউ রেহাই পাবে না: নানক

রমজান মাসে মানুষকে জিম্মি করলে কেউ রেহাই পাবে না- বলে হুঁশিয়ার করেছেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য এবং বস্ত্র ও পাট মন্ত্রী অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক।

আজ রোববার সকালে শ্যামলী মাঠের সামনে রমজান উপলক্ষে মাসব্যাপী সুলভমূল্যে নিত্য প্রয়োজনী দ্রব্যাদি বিক্রি কার্যক্রম উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এই হুঁশিয়ার করেন।

জাহাঙ্গীর কবির নানক বলেন, যে বাজারদর রমজান মাসে সদগাহে জারিয়া হওয়ার কথা, সেখানে যারা উল্টো মানুষকে জিম্মি করে উপার্জনের পথ বেছে নিয়েছে- তাদেরকে আমি একটি সতর্কবাণী দিলাম। মানুষকে জিম্মি করলে কেউ রেহাই পাবে না।

বস্ত্র ও পাট মন্ত্রী বলেন, আমাদেরকে জনগণ দীর্ঘদিন পর্যন্ত ক্ষমতায় রেখেছেন। প্রধানমন্ত্রীর বাজারদর নিয়ে বারবার সতর্ক করছেন। বারবার কঠিন বার্তা দিচ্ছেন। তারপরও যারা বাজারদরকে নিয়ন্ত্রণে আনছে না, তাদেরকে আমি শুধুমাত্র একটি চ্যালেঞ্জ দিয়েছি। কেউ যদি চ্যালেঞ্জ করে- তবে জেনে রাখুক এই দলের সক্ষমতা আছে। কারণ দলটি দেশকে নেতৃত্ব দিয়েছে।

সংসদ সদস্যদেরকে অনুরোধ করে আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য বলেন, যেই জনগণ ১৫ বছর আমাদেরকে ক্ষমতা রেখেছে, সেই জনগণের জন্য আমাদেরকে একটি মাস পরিশ্রম করে দেখাতে হবে যে- আমরা জনগণের জন্য আর জনগণ আমাদের জন্য। আমাদের দেশে মানুষের নৈতিকতা মানবিকতার কিছু পরিবর্তন হয়ে গেছে। রমজান মাসে বিভিন্ন মুসলিম দেশে বাজারদর কমে যায়। আমার দেশের ব্যবসায়ীরা রোজার পবিত্র এই মাস মাহে রমজানে মানুষকে জিম্মি করে উপার্জনের পথ বেছে নেয়।

এই সরকারের পতন না পর্যন্ত তাদের আন্দোলন চালিয়ে যাবে- বিএনপি নেতা মির্জা আব্বাসের এই বক্তব্যের জবাবে নানক বলেন, এই কথা শুনতে শুনতে আমাদের কান ঝালাপালা হয়ে গেছে। সাধারণ জনগণের কাছে এটি একটি হাস্যকর কথায় পরিণত হয়েছে। তাদেরকে বাস্তবতা উপলব্ধি করতে হবে। লন্ডনের সুতার টানে বাংলাদেশের জনগণ কোন ধ্বংসাত্মক কর্মকাণ্ডে যাবে না। জনগণ শেখ হাসিনা পাশে আছে। তাদের এত তারিখ ঘোষণার পরও জনগণ তাদেরকে বৃদ্ধা আঙ্গুল দেখিয়েছে। দেশ একটি অশান্ত পরিবেশ সৃষ্টি করার জন্য লন্ডনের প্রেসক্রিপশনে চলতে চায় না।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button