জেলার খবর

সিলেটের মেয়রের বিরুদ্ধে ঠিকাদারের মামলা।

সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীর বিরুদ্ধে ঢাকায় মামলা করেছেন এক ঠিকাদার।
বৃহস্পতিবার ঢাকা মূখ্য মহানগর হাকিম আদালতে মামলাটি দায়ের করেন ঠিকাদার সঞ্জয় রায়। মামলায় তিনি মেয়র আরিফের বিরুদ্ধে দুর্নীতি ও প্রতারণা করে ১ কোটি ৫৮ লাখ টাকা আত্মসাতের অভিযোগ আনেন।
আদালত পরবর্তী শুনানীর জন্য ১৩ নভেম্বর দিন ধার্য্য করেছেন। এছাড়া আদালত মামলাটি তদন্তের জন্য পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন পিবিআইকে নির্দেশ দিয়েছেন।
মামলায় মেয়র আরিফ ছাড়াও বিবাদী করা হয়েছে ঢাকার কলাবাগান থানার পান্থপথের ১৫২/৩ বি বীরউত্তম কাজী নুরুজ্জামান রোডের মাহবুব ব্রাদার্স লিমিটেডের পরিচালক শেখ মোস্তাফিজুর রহমানকে।
ঠিকাদার সঞ্জয় রায়ের অভিযোগ, ২০১৪ সালে ১৬ কোটি ৮ লাখ টাকা খরচে সিটি সিটি করপোরেশনের নগরভবন নির্মাণের জন্য ওয়ার্ক অর্ডার পান মাহবুব ব্রাদার্স প্রাইভেট লিমিটেড নামের একটি ঠিকাদারী প্রতিষ্ঠান। পরবর্তীতে কাজটি সম্পাদনের জন্য একই বছরের ২৩ নভেম্বর মাহবুব ব্রাদার্সের সাথে চুক্তি করে তার প্রতিষ্ঠান সম্পাতপা এন্টারপ্রাইজ।
কাজ শুরুর পর থেকে মাহবুব ব্রাদার্সের নামে বিল ইস্যূ হতো এবং তাদের অফিস থেকে তিনি চেক গ্রহণ করতেন।
নগরভবনের কাজ ৫ শতাংশ বাকি থাকতে তিনি জটিল রোগে আক্রান্ত হয়ে চিকিৎসার জন্য ভারতে গেলে মেয়র আরিফুল হক চৌধুরী অর্থ আত্মসাতের জন্য প্রতারণা শুরু করেন। একপর্যায়ে মাহবুব ব্রাদার্সকে ভয়ভীতি দেখিয়ে প্রতারণার মাধ্যমে কাজের বিপরীতে সিটি করপোরেশনে রক্ষিত জামানতের ১ কোটি ৫৮ লাখ টাকা আত্মসাত করেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button