অর্থ বাণিজ্য

বাজার ভরা শীতের সবজি, কমছে না পেঁয়াজের ঝাঁজ।

রাজধানীর বাজারে শীতকালীন সবজির সরবরাহ বেড়েছে । ক্রেতা-বিক্রেতারা বলছেন, ফুলকপি, বাঁধাকপি ও শিমের দাম গেলো সপ্তাহের তুলনায় কম। তবে কোনোভাবেই কমছে না পেঁয়াজের দাম। কেজিতে বেড়েছে ৫ থেকে ১০ টাকা।
রাজধানীর কারওয়ান বাজার, হাতিরপুলসহ বেশক’টি বাজার ঘুরে দেখা গেলো বাজারভরা শীতকালীন নানা সবজি। ফুলকপি, বাধাকপি, শিম, নতুন আলু, গাজরসহ নানা সবজির দিকেই ক্রেতার চোখ। গত সপ্তাহের তুলনায় শীতের সবজির দাম কিছুটা কমেছে দামও। বেড়েছে ক্রেতার চাহিদা।
শিম, টমেটো কেজিতে ২০ টাকা কমে বিক্রি হচ্ছে ১শ’ ২০ টাকায়। ফুলকপি, বাঁধাকপি প্রতিটির দাম ১০ থেকে ২০ টাকা কমেছে, বিক্রি হচ্ছে ৩০ থেকে ৪০ টাকায়।
আগের দাম ৪০ টাকা কেজিতে বিক্রি হচ্ছে পটল, শসা, মূলা। করলা ৫০ এবং বেগুন ৮০ টাকায় বিক্রি হচ্ছে। কেজিতে ১০ টাকা বেড়েছে কাঁচামরিচের দাম।
তবে কোনোভাবেই কমছে না পেঁয়াজের ঝাঁঝ। গত সপ্তাহের তুলনায় কেজিতে ৫ থেকে ১০ টাকা বেড়েছে দেশী ও আমদানী করা পেঁয়াজের দাম। আদা ও রসুনের দাম অপরিবর্তিত আছে।
নিত্যপ্রয়োজনীয় পণ্যের বাজারও স্থিতিশীল। মসুর ডালের কেজি ৯৫ টাকা, মুগ ১শ’ ১৫, জিরা ৩শ’ ২০ এবং চিনি ৫৭ টাকায় বিক্রি হচ্ছে।
ইলিশ না থাকায় মাছের বাজারে ক্রেতার ভীড় তুলনামূলক কম। বিক্রেতারা বলছেন, দেশী মাছের সরবরাহ ভালো, তবে দাম বেশি। খাসির মাংস আগের দাম ৮শ’ টাকা কেজি এবং আর গরু সাড়ে ৫শ’ টাকায় বিক্রি হচ্ছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button