রাজনীতি

ক্যাসিনোকাণ্ডের হোতা কাউন্সিলর মমিনুল হক সাঈদ ডিএসসিসি থেকে বরখাস্ত।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ৯ নম্বর ওয়ার্ড কাউন্সিলর একেএম মমিনুল হক সাঈদকে অপসারণ করা হয়েছে। করপোরেশনের সভায় নিয়মিত উপস্থিত না থাকার কারণ দেখিয়ে তাকে অপসারণ করা হয়।
বৃহস্পতিবার স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের সচিব হেলালুদ্দীন আহমদের সই করা আদেশে এই নির্দেশ দেওয়া হয়। সচিব হেলালুদ্দীন আহমদ নিউজ নাউ বাংলাকে এ তথ্য নিশ্চত করেছেন।
আদেশে বলা হয়, আপনি (একেএম মমিনুল হক সাঈদ) ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ৯ নম্বর সাধারণ ওয়ার্ডের কাউন্সিলর। অভিযোগ পাওয়া গেছে, যুক্তিসঙ্গত কারণ দেখানো ছাড়াই আপনি করপোরেশনের ১৮টি সভার মধ্যে ১৩টিতে অনুপস্থিত ছিলেন। আপনি প্রথম-তৃতীয়, সপ্তম-দশম ও ১২তম -১৭তম সভায় অনুপস্থিত ছিলেন। মন্ত্রণালয়ের অনুমতি ছাড়া বিদেশে গমন ও অবস্থান করেছেন। উল্লিখিত বিষয়ে আত্মপক্ষ সমর্থনের জবাবে যৌক্তিক প্রমাণ দিতে পারেননি। আপনার বিরুদ্ধে আনা অভিযোগগুলো তদন্তে প্রমাণিত হয়েছে।
আদেশে আরও বলা হয়, উল্লিখিত কর্মকাণ্ড সিটি করপোরেশন আইন অনুযায়ী কাউন্সিলর পদ থেকে অপসারণযোগ্য। সে অনুযায়ী আপনাকে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ৯ নম্বর সাধারণ ওয়ার্ডের কাউন্সিলর পদ হতে অপসারণ করা হলো।
মমিনুল হক সাঈদের বিরুদ্ধে ক্যাসিনো কাণ্ডের সাথে জড়িত থাকার অভিযোগ রয়েছে। ক্যসিনো কাণ্ড সামনে চলে আসার পর থেকই পলাতক রয়েছেন মমিনুল হক সাঈদ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button