খেলা

বিপিএলে টুর্নামেন্ট সেরা তামিম, বোলার শরিফুল

প্রায় চার বছর আগে জাতীয় দলের জার্সিতে সর্বশেষ টি-টোয়েন্টি খেললেও আবার বিপিএলে দূত্যি ছড়িয়েছে তামিমের ব্যাট।

বরিশালকে ফাইনালে তোলার পথে যার অবদান সবচেয়ে বেশি, তার নামটি তামিম ইকবাল। শুধু দুর্দান্ত অধিনায়কত্বই নয়, টুর্নামেন্টের সর্বোচ্চ রান সংগ্রাহকও সেই তামিমই।

১৫ ম্যাচে ৩ ফিফটিসহ এবারের আসরে প্রায় পাঁচশর কাছাকাছি রান (৪৯২) করেছেন তামিম। গড় ৩৫.১৪, স্ট্রাইকরেট ১২৭.১৩। কোনো সেঞ্চুরি ছাড়াই টুর্নামেন্টের সর্বোচ্চ রান সংগ্রাহক, বোঝাই যাচ্ছে কতটা ধারাবাহিক ছিলেন বাঁহাতি এই ওপেনার।

তামিমের পর সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় দ্বিতীয় অবস্থানে তাওহিদ হৃদয়ের। কুমিল্লা ভিক্টোরিয়ান্সের এই ব্যাটার ১৪ ম্যাচে করেছেন ৪৬২। একটি সেঞ্চুরির সঙ্গে তার উইলো থেকে এসেছে দুটি হাফসেঞ্চুরি। গড় ৩৮.৫০, স্ট্রাইকরেট ১৪৯.৫১।

কুমিল্লার অধিনায়ক লিটন দাস আছেন তৃতীয় অবস্থানে। ১৪ ম্যাচে ৩ ফিফটিসহ তিনি করেছেন ৩৯১ রান। গড় ২৭.৯২, স্ট্রাইকরেট ১৩০.৭৬।

চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের ব্যাটার তানজিদ হাসান তামিম ১২ ম্যাচে একটি সেঞ্চুরি ও দুই ফিফটিসহ ৩৮৪ রান নিয়ে চার নম্বরে। পঞ্চম স্থানে থাকা মুশফিকুর রহিম ১৫ ম্যাচে করেছেন ৩৭১।

বিপিএল-২০২৪ এর সেরা পাঁচ রান সংগ্রাহক

১. তামিম ইকবাল-১৫ ম্যাচে ৪৯২ রান।
২. তাওহিদ হৃদয়-১৪ ম্যাচে ৪৬২ রান।
৩. লিটন দাস-১৪ ম্যাচে ৩৯১ রান।
৪. তানজিদ তামিম-১২ ম্যাচে ৩৮৪ রান।
৫. মুশফিকুর রহিম-১৫ ম্যাচে ৩৭১ রান।

এদিকে, বোলারদের মধ্যে ১২ ম্যাচে ২২ উইকেট নিয়ে সবার উপরে রয়েছেন শরিফুল ইসলাম। আর ১৩ ম্যাচে ১৭ উইকেট নিয়ে দ্বিতীয়তে আছেন রংপুর রাইডার্সের সাকিব আল হাসান। তিনি আছেন ১৬ উইকেট নেয়া মেহেদী হাসান।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button