জাতীয়

দুর্নীতিবাজদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা: প্রধানমন্ত্রী

নিউইয়র্কের থেকে শামীমা দোলা।

দুর্নীতিবাজদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা অব্যাহত নেয়ার ঘোষণা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
শনিবার বিকালে নিউইয়র্কের ম্যারিয়ট মারকুইজ হোটেলে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের আয়োজনে নাগরিক সংবর্ধনায় তিনি বলেন, আমরা সন্ত্রাসবাদ, জঙ্গিবাদ, দুর্নীতি ও মাদকের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নিয়েছি। আমি পরিষ্কারভাবে একটা কথা বলতে চাই, কেউ যদি অসৎ পথে অর্থ উপার্জন করে এবং তার অনিয়ম, অসততা ধরা পড়ে, তাহলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা অব্যাহত থাকবে। সে যে-ই হোক না কেন, এমনকি আমার নিজ দলের লোক হলেও।
শেখ হাসিনা বলেন, অসৎ উপায়ে অর্থ উপার্জনকারী ব্যক্তিরা যখন সমাজকে পঙ্গু করে ফেলে, তখন জনগণকে তাদের সন্তানদের নিয়ে সৎ জীবনযাপন করা খুব কঠিন হয়ে পড়ে।
তিনি বলেন, যারা সৎ জীবনযাপন করতে চান, তাদের কিছু সীমাবদ্ধতা নিয়ে চলতে হয়। কিন্তু যারা অসাধু উপায়ে অর্জিত অর্থের মাধ্যমে বিলাসবহুল জীবনযাপন করে, তাদের মাধ্যমেই বিশৃঙ্খল পরিস্থিতি তৈরি হয়।
সরকার প্রধান বলেন, সরকার ব্যাপক উন্নয়ন প্রকল্প হাতে নিয়েছে। এসব প্রকল্পের প্রতিটি টাকা যথাযথভাবে ব্যয় করা হলে বাংলাদেশ আরও উন্নত হতে পারতো।
শেখ হাসিনা বলেন, মাদকবিরোধী অভিযানও অব্যাহত থাকবে। কেননা এটি একটি পরিবার ও দেশকে ধ্বংস করে দেয়। আমরা মাদকের সঙ্গে জড়িতদের খুঁজে বের করবো।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button