জেলার খবর

ভিসি নাসিরউদ্দিনকে প্রত্যাহারে তদন্ত কমিটির সুপারিশ।

গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্বদ্যালয়ের উপাচার্যকে প্রত্যাহারের সুপারিশ করে প্রতিবেদন দিয়েছে ইউজিসির তদন্ত কমিটি। উপাচার্য খোন্দকার নাসিরউদ্দিনের বিরুদ্ধে অনিয়ম, দুর্নীতি ও স্বেচ্ছাচারিতার প্রমাণ পাওয়া গেছে বলে প্রতিবেদনে জানানো হয়। এরইমধ্যে প্রতিবেদনটি শিক্ষা মন্ত্রনালয়ে পাঠানো হয়েছে।
কমিটি ইউজিসি চেয়ারম্যান প্রফেসর ড. মো. কাজী শহীদুল্লাহর কাছে প্রতিবেদনটি জমা দেয়। পরে তা শিক্ষা মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে।
ভিসি নাসিরউদ্দিনের বিরুদ্ধে ওঠা স্বেচ্ছাচারিতা, অনিয়ম, দুর্নীতি ও নৈতিক স্খলন খতিয়ে দেখতে ২৩ সেপ্টেম্বর শিক্ষা উপমন্ত্রীর নির্দেশে তদন্ত কমিটি গঠন করে ইউসিজি। কমিটি ২৫ ও ২৬ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয়ে গিয়ে শিক্ষক, কমকর্তা-কর্মচারী এবং শিক্ষার্থীদের বক্তব্য গ্রহণ করে। তদন্তে ভিসির বিরুদ্ধে ওঠা অভিযোগের সত্যতা পায় কমিটি।
এদিকে ভিসির পদত্যাগের দাবিতে আজো অবস্থান ধর্মঘটসহ শিক্ষার্থীদের নানা কর্মসূচীতে ক্যাম্পাস ছিলো উত্তাল।
গত ১১ সেপ্টেম্বর আইন বিভাগের ছাত্রী, সাংবাদিক ফাতেমা-তুজ জিনিয়াকে সাময়িক বহিষ্কার করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। জিনিয়ার বহিষ্কার নিয়ে সমালোচনার মুখে ১৮ সেপ্টেম্বর তার বহিষ্কারাদেশ তুলে নিতে বাধ্য হয় বিশ^বিদ্যালয় কর্তৃপক্ষ। পরদিন থেকে শিক্ষার্থীরা ভিসি’র বিরুদ্ধে অনিয়ম, দুর্নীতি, স্বেচ্ছাচারিতা, স্বজনপ্রীতিসহ নানা অভিযোগ এনে পদত্যাগের একদফা দাবীতে আন্দোলন শুরু করে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button