খেলা

ফিফার বর্ষসেরা মেসি

রোনালদো-ফন ডাইককে পেছনে ফেলে আবারো ফিফার বর্ষসেরা হলেন আর্জেন্টাইন গ্রেট মেসি। ইতালির মিলানে অপেরা হাউজ লা স্কালায় সোমবার ‘দ্য বেস্ট ফিফা ফুটবল অ্যাওয়ার্ড’ অনুষ্ঠানে বিজয়ীর নাম ঘোষণা করা হয়। বার্সেলোনা তারকার হাতে পুরস্কারটি তুলে দেন ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো।
মিলানের অপেরা হাউজ ছিলো তারায় তারায় পরিপূর্ন। এই গ্রহের মানুষদের ফুটবল শৈলিতে মুগ্ধ করে আসছেন মেসি।
ফুটবলের সবচেয়ে বড় সংস্থা ফিফা বছরের সেরা নির্বাচিত করে তাকেই। ব্যক্তিগত পারফরম্যান্সে বরাবরের মতো গত মৌসুমেও তিনি ছিলেন অসাধারণ ও দারুণ ধারাবাহিক। বার্সেলোনার লা লিগা জয়ে সবচেয়ে বড় ভূমিকা ছিল মেসির। স্পেনের শীর্ষ লিগে সর্বোচ্চ ৩৬ গোল করে একই সঙ্গে জিতে নেন পিচিচি ট্রফি ও ইউরোপিয়ান গোল্ডেন শু।
২০১৮-১৯ মৌসুমে ক্লাব ও জাতীয় দলের হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে ৫৮ ম্যাচ খেলে মোট ৫৪ গোল করেন মেসি। পাশাপাশি সতীর্থের ২০ গোলে রাখেন অবদান। তাইতো রোনালদো এবং ফন ডাইকের নাম সরিয়ে রেখে মেসিকেই বেছে নেয়া হয়েছে সেরা হিসেবে।
জাতীয় দলের কোচ, অধিনায়ক, বিশ্বজুড়ে ফিফা নির্বাচিত সাংবাদিক ও ফিফা ডটকমে নিবন্ধন করা ফুটবলপ্রেমীদের ভোটে বর্ষসেরা খেলোয়াড় নির্বাচন করা হয়। মেয়েদের ফুটবলে বর্ষসেরা হয়েছেন যুক্তরাষ্ট্রের ফরোয়ার্ড মেগান র‌্যাপিনো। এছাড়া সেরা কোচ হয়েছেন জুর্গেন ক্লপ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button