জাতীয়

ক্যাসিনো কাণ্ড: আওয়ামী লীগ নেতার বাড়িতে কোটি কোটি টাকা ও স্বর্ণালঙ্কার।

ক্যাসিনো চক্রে জড়িত দুই ভাই আওয়ামী লীগ নেতা এনামুল হক ও রূপন ভূঁইয়া এবং তাদের সহযোগি হারুনুর রশীদ ও আবুল কালামের বাড়িতে অভিযান চালিয়ে নগদ ৫ কোটি ৫ লাখ টাকা ও ৭২০ ভরি স্বর্ণালঙ্কার উদ্ধার করেছে র‌্যাব। তবে আটক হয়নি কেউই। গেন্ডারিয়া থানা আওয়ামী লীগের সহসভাপতি এনামূল ওয়ান্ডারাস ক্লাবের শেয়ার হোল্ডার, আর তার ভাই রূপন থানা আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক। র‌্যাব জানিয়েছে, ভল্টে টাকা রাখার জায়গা হতো না বলে স্বর্ণালঙ্কার কিনতেন তারা।
ক্যাসিনো কাণ্ডে তোলপাড় দেশ। এ অবস্থায় ওয়ান্ডারাস ক্লাবের শেয়ার হোল্ডার গেন্ডারিয়া থানা আওয়ামী লীগের সহসভাপতি এনামুল হকের বাড়িতে অভিযান চালায় র্যাব। বাড়ির ভিতর যেনো টাকা আর স্বর্ণালঙ্কারের খনি।
শুধু এনামূল হক নয়, তার ভাই থানা আ্ওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক রূপন ভূঁইয়া, তাদের সহযোগি আরেক আওয়ামী লীগ নেতা হুরুনুর রশীদ ও ওয়ান্ডারাস ক্লাবের কর্মচারি আবুল কালামের বাড়িতেও অভিযান চালানো হয়।
র‌্যাব-৩ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল সফিউল্লাহ বুলবুল বলছেন, ক্যাসিনো থেকে আয়ের টাকা এনামুল বাসায় সিন্দুক ভরে রাখতেন। রাখার জায়গা হত না বলে টাকার একটি অংশ তিনি সোনায় রূপান্তর করে নেন।
র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে ওই তিন সিন্দুক খুলে নগদ ১ কোটি পাঁচ লাখ টাকা, ৭২০ ভরি সোনার গয়না পাওয়া যায়। পাশাপাশি দুইজনের বাসা থেকে উদ্ধার করা হয় দুইটি পিস্তল, দুইটি এয়ারগান ও একটি শটগান।
মঙ্গলবার দুপুরে লালমোহন সাহা স্ট্রিটে এনামুলের কর্মচারী আবুল কালামের বাসায় পাওয়া যায় একটি সিন্দুক। সেটি ভাঙার পর পাওয়া যায় দুই কোটি টাকা। ওই বাসা থেকে একটি পিস্তলও উদ্ধার করে র‌্যাব।
পঞ্চম সিন্দুকটি পাওয়া যায় শরৎগুপ্ত রোডে এনুর বন্ধু হারুন-অর-রশিদের বাসায়। সেখানে আরও অন্তত দুই কোটি টাকা পাওয়া গেছে বলে র‌্যাব কর্মকর্তাদের ভাষ্য।
অভিযান কেউই আটক হয়নি। তবে তাদের ধরতে অভিযান চলছে বলেও জানিয়েছে র‌্যাব।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker