জাতীয়

জি কে শামীমের অফিসে টাকার খনি, অস্ত্রসহ গ্রেফতার।

এবার র‌্যাবের অভিযানে রাজধানীর নিকেতনে নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগ নেতা জি কে শামীমের অফিসে পাওয়া গেলো নগদ এক কোটি ৮০ লাখ টাকা, ১শ’ ৬৫ কোটি টাকার এফডিআর, ডলার, অস্ত্র ও মাদক। আটক করা হয়েছে শামীমসহ তার দেহরক্ষীদের। নানা অপকর্মের অভিযোগের তথ্য পেয়েই জি কে শামীমের প্রসাদোপম অফিসে অভিযান চালায় র‌্যাবের ভ্রাম্যমান আদালত।
নিকেতনের ১১৩ নম্বর বাসা থেকে আটক করে শামীমকে নেয়া হয় তার অফিস জি কে বিল্ডার্সে। প্রাসাদসম পুরো বাড়িটিই শীততাপ নিয়ন্ত্রিত। ভেতরে ঢুকেই চক্ষু ছানা বড়া।
শুধু টাকা আর টাকা। গুনে শেষ করাই যেনো দায়। প্রাপ্ত নগদ টাকার পরিমাণ ১ কোটি’ ৮০ লাখ। এফডিআর পাওয়া গেলো ১শ’ ৮০ কোটি টাকার। বেরিয়ে এসেছে বেশ কয়েক বান্ডেল ডলার। উদ্ধার হয়েছে অস্ত্র, ম্যাগাজিন, মাদক।
র‍্যাবের পরিচালক (গণমাধ্যম) লে কর্নেল সারোয়ার বিন কাশেম সাংবাদিকদের বলেন, জি কে শামীমসহ আটজনকে আটক করা হয়েছে। টেন্ডারবাজি, চাঁদাবাজির সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে শামীমকে আটক করা হয়েছে।
জিকে শামীম এক সময় যুবদলের নেতা ছিলেন। ঘনিষ্ট ছিলেন বিএনপি নেতা মির্জা আব্বাসের। পিডব্লিউডির ঠিকাদারির নিয়ন্ত্রণও ছিলো তার হাতে। ২০০৯ সালে আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর ভোল পাল্টে ফেলেন তিনি। তার বিরুদ্ধে আছে নানা অপকর্মের অভিযোগ।
জি কে শামীম নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগেরও সিনিয়র সহসভাপতি। যুবলীগের কেন্দ্রীয় কমিটির সমবায় বিষয়ক সম্পাদক হিসেবে নিজকে পরিচয় দিতেন তিনি। তবে শামীমের কোন সাংগঠনিক সংশ্লিষ্টতা প্রত্যাখান করেছে যুবলীগ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button