জাতীয়

রাজধানীতে এক অন্ধকার জগত ‌‌ক্যাসিনো।

ইয়াংম্যান্স ক্লাব ক্যাসিনোর মালিক যুবলীগ নেতা খালেদা মাহমুদ ভূঁইয়া নানা অপকর্মের সাথে জড়িত। কমলাপুরে একটি টর্চার সেলও ছিলো তার। সেখান থেকে উদ্ধার হয়েছে ইলেকট্রিক শক দেয়ার সরঞ্জাম। শুধু খালেদই নয় এসব ক্যাসিনোর সাথে জড়িত বেশ কয়েকজন প্রভাবশালী ব্যক্তি। ডিএমপি কমিশনার শফিকুল ইসলাম জানিয়েছেন, ক্যাসিনোর পেছনে যত প্রভাবশালী ব্যক্তিই থাকুক না কেন, তাদের বিরুদ্ধে কঠোর হবে পুলিশ।
ঢাকার বুকে ক্যাসিনো। তাও আবার বিভিন্ন ক্লাবের মধ্যেই। ফকিরাপুলে ইয়ংম্যান্স ক্লাবের সভাপতি ঢাকা মহানগর উত্তর যুবলীগের সাংগঠনিক সম্পাদক খালেদ মাহমুদ ভূঁইয়াই বসান ক্যাসিনো। সকাল আটটা থেকে চব্বিশ ঘন্টায় তিন শিফটে বসতো জুয়ার আসর। যাতায়াত সমাজের প্রভাবশালীদের। র‌্যাবের অভিযানেই বেরিয়ে আসে এসব তথ্য।
ওয়ান্ডারাস ক্লাব ও মুক্তিযোদ্ধা সংসদ ক্রিড়া চক্রের অন্দরমহলেও চলে জুয়া ও নেশার আড্ডা। অভিজাত বনানীর গোল্ডেন ঢাকা বাংলাদেশ ক্যাসিনোর মালিক এক রাজনৈতিক প্রভাবশালী।
ঢাকায় ক্যাসিনো বসানো খালেদ নানা অপকর্মের সাথেই জড়িত। কমলাপুরের এই টর্চার সেলে চলতো গোপন কাজ কারবার।
মুক্তিযোদ্ধা সংসদ ক্রিড়া চক্র পরিচালনায় প্রশাসক নিয়োগ করে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়। তারপরও সেখানে চলে ক্যাসিনো।
এদিকে সংবাদ সম্মেলনে ডিএমপি কমিশনার জানালেন, রাজধানীতে ক্যাসিনোর তালিকা হচ্ছে। যারাই জড়িত থাক ধরা হবে।
তিনি বলেন, এসব বন্ধ হলে মাদকের ব্যবহার বন্ধ হবে। আমরা ক্যাসিনো ও জুয়ার আস্তানার সন্ধান করছি। তালিকা তৈরি করা হচ্ছে। কারা পরিচালনা করে থাকে তাদের নামও তালিকায় আনা হচ্ছে। যত প্রভাবশালী হোক তাদের ছাড় দেওয়া হবে না।
এক প্রশ্নের জবাবে শফিকুল ইসলাম বলেন, তিনি কয়েক দিন আগে ঢাকার পুলিশ কমিশনারের দায়িত্ব নিয়েছেন। প্রতিটি বিভাগের উপ-কমিশনারদের নিজ নিজ এলাকায় কী কী অবৈধ কাজ হয় তার একটি তালিকা পাঠাতে বলা হয়েছে। তারা তালিকা দেওয়া শুরু করেছেন।
মাদকের বিরুদ্ধে পুলিশ সব সময় কঠোর অবস্থানে থাকবে বলেও জানান ডিএমপি কমিশনার।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button