জাতীয়

সব অবৈধ ব্যবসার বিরুদ্ধেই অভিযান চলবে: স্বরাষ্ট্রমন্ত্রী

মদ বিক্রি বা বারের লাইসেন্স দেয়া হলেও দেশে ক্যাসিনো চালানোর কোনো অনুমতি নেই বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। সচিবালয়ে তিনি বলেছেন, অনুমতি ছাড়া এ ব্যবসা পরিচালনা অবৈধ।রাজধানীতে কাদের ছত্রছায়ায় ক্যাসিনোর বিকাশ হয়েছে- সে বিষয়ে তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে বলেও জানান মন্ত্রী।
প্রশাসনের নাকের ডগায় আর, বলতে গেলে রাজধানীর প্রাণ কেন্দ্রে জমজামাট ক্যাসিনো ব্যবসা।
বিভিন্ন ক্লাবের আড়ালে, ক্যাসিনোর ডিজিটাল বোর্ড, নামিদামি ব্রান্ডের মদ, গোপন কক্ষ- সবকিছুই আছে এই অন্ধকার এ জগতে। টর্চারসেলের অস্তিত্বও মিলেছে, ভ্রাম্যমান আদালতের অভিযানে।
এই যে এত কিছু, চলেছে, দিনের পর দিন, এতদিন পর জানা গেল, এসবের কোন কিছুরই অনুমতি ছিল না।
স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে প্রশ্ন ছিল, তাহলে এতদিন পরে কেন এই অভিযান? আগে হয়নি কেন। ক্যাসিনোর এসব সরঞ্জাম কিভাবে এলসি ডিক্লেয়ারেশন ছাড়াই দেশে ঢুকলো? এসব প্রশ্নের জবাবও দিলেন মন্ত্রী।
তিনি বলেন, শুধু এখন না, আমরা আগেও এ রকম অভিযান চালিয়েছি।’ উদাহরণ হিসেবে তিনি কলাবাগান ও কাওরানবাজারের দুটি ক্লাবে অভিযানের কথা উল্লেখ করেন। তিনি বলেন, অভিযানে ওই ক্লাব দুটির অবৈধ কার্যক্রম বন্ধ করে দিয়েছি।
শুধু ক্যাসিনো নয়, অবৈধ সব ব্যবসার বিরুদ্ধেই এই অভিযান। আর এসবের পেছনে কারা, তা তদন্ত করেই ব্যবস্থা নেওয়ার হুশিয়ারি ছিল, স্বরাষ্ট্রমন্ত্রীর কথায়।
এমনকি প্রশাসনের কারো ছত্রছায়ায় থাকলেও জিরো টলারেন্স অবস্থান বজায়, থাকবে বলেও জানান মন্ত্রী।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker