জাতীয়

জনগণের পুলিশ হতে নবীন কর্মকর্তাদের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান।

বিপদে জনগনের বন্ধু হিসেবে নিজেদের গড়ে তুলতে বাংলাদেশ পুলিশের নবীন কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
উন্নয়ন অগ্রযাত্রাকে এগিয়ে নিতে দেশের অভ্যন্তরীণ শান্তি শৃংক্ষলা নিশ্চিতে নিবেদিত হয়ে জনগনের আস্থা অর্জনের পরামর্শ দিয়েছেন তিনি।
রাজশাহীর সারদায় বাংলাদেশ পুলিশ একাডেমীর সুসজ্জিত প্যারেড গ্রাউন্ডে ৩৬ তম বিসিএস-এর সহকারি পুলিশ সুপারদের প্রশিক্ষণ সমাপনী অনুষ্ঠানে যোগ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একটি চৌকস দল সরকার প্রধানকে রাষ্ট্রীয় সম্মান জানায়।
পুলিশের মহাপরির্দশকে সঙ্গে নিয়ে কুচকাওয়াজ পরিদর্শন করেন প্রধানমন্ত্রী। পরে সুসজ্জিত বাহিনীর প্যারেড থেকে অভিবাদন গ্রহণ করেন।
পদক তুলে দেন প্রশিক্ষণে বিশেষ বিশেষ ক্ষেত্রে শ্রেষ্ঠত্ব অর্জনকারী শিক্ষানবিশ সহকারী পুলিশ সুপারদের হাতে।
স্বাগত বক্তব্যে মহান মুক্তিযুদ্ধ, দেশ ও জাতি গঠনে বাংলাদেশ পুলিশের অবদান তুলে ধরেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
অভ্যন্তরীণ শান্তি শৃংক্ষলা নিশ্চিতে সততা ও নিষ্ঠার সাথে কাজ করতে নবী পুলিশ কর্মকর্তাদের নির্দেশ দেন প্রধানমন্ত্রী ।
দুর্নীতি ছাড়া পুলিশে নিয়োগ এবং জনগনের আস্থা ও বিশ্বাস অর্জনে নবীণ অফিসাররা গুরুত্বপূর্ণ ভুমিকা রাখবে বলে উল্লেখ করেন প্রধানমন্ত্রী।
প্রধানমন্ত্রী বলেন, যারা নবীন পুলিশ কর্মকর্তা এবং আজকে মৌলিক প্রশিক্ষণ শেষে কর্মজীবনে প্রবেশ করতে যাচ্ছেন, তাঁদের এটাই বলব যে বিপদে জনগণের বন্ধু—এভাবেই নিজেকে গড় তুলবেন। আপনাদের ওপর যে দায়িত্ব, তা যথাযথভাবে পালন করবেন এবং সমাজের সব কালো বিষয়, যা দেশ ও সমাজকে ধ্বংসের পথে নিয়ে যাচ্ছে, যুবসমাজকে ধ্বংসের পথে নিয়ে যাচ্ছে, তার বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে।
প্রধানমন্ত্রী বলেন, পুলিশ বাহিনীর সদস্যরা সব সময় মনে রাখবেন, আপনারা জনগণের পুলিশ। কারণ, জনগণের মধ্যেই আপনাদের বাবা-মা, ভাইবোন, আত্মীয়-পরিজন। কাজেই তাঁদের কল্যাণ এবং তাঁদের জীবনের শান্তি ও নিরাপত্তা দেওয়া আপনাদের দায়িত্ব।
জনগনের সেবায় নিয়োজিত পুলিশ বাহিনীকে মাদক বিরোধী অভিযান অব্যহত রাখার নির্দেশ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button