জাতীয়

বিএনপি-জামায়েতের কারণেই দেশ এগোয়নি: প্রধানমন্ত্রী

দেশ ও জনগণকে অনগ্রসর রাখাই বিএনপি-জামায়াত জোটের চরিত্র ছিলো বলে মন্তব্য করেছনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছনে, হত্যা ও ষড়যন্ত্রের মধ্য দিয়ে ক্ষমতায় এসেছিলো বলেই জনগনের উন্নয়ন না করে নিজেদের স্বার্থ হাসিল করেছে তারা। এছাড়া, পরিবার, যুবসমাজ ও পরিবেশ ধ্বংসকারী মাদকের বিরুদ্ধে অভিযান অব্যাহত রাখার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
গণভবন থেকে সরকারের বিদ্যুৎ বিভাগের আওতাধীন ৪ টি বিদ্যুৎ কেন্দ্র, ৮ টি জি আই এস উপকেন্দ্র ও ১০ টি উপজেলায় শতভাগ বিদ্যুতায়ন প্রকল্পের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
এসময় বক্তব্যে প্রধানমন্ত্রী তুলে ধরেন বিদ্যুৎ খাতসহ দেশের উন্নয়নে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও আওয়ামী লীগ সরকারের অবদান। দেশের সম্পদের অপব্যবহার করে নিজেদের স্বার্থ হাসিল করেছে উল্লেখ করে বিএনপি-জামাত জোটের সমালোচনাও করেন প্রধানমন্ত্রী।

ক্ষমতার লোভে দেশের সম্পদ বিক্রির ষড়যন্ত্রে তৎকালীন ক্ষমতাসীন বিএনপির ভূমিকার নিন্দা জানান তিনি।

এদিকে গ্রাহকদের নিরবচ্ছিন্ন ব্যাংকিং সেবার নিশ্চয়তা দিতে যাত্রা শুরু করলো বাংলাদেশ পুলিশের কমিউনিটি ব্যাংক বাংলাদেশ লিমিটেড। গণভবন থেকে প্রতিষ্ঠানটির উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মত বিনিময় করেন প্রতিষ্ঠানটির কর্পোরেট শাখা ও পুলিশ লাইন্স মিলনায়তনের সেবা গ্রহীতাদের সংগে। পুলিশের নানা সাফল্যের প্রশংসা করেন প্রধানমন্ত্রী।
প্রধানমন্ত্রী বলেন, অর্থনৈতিক উন্নয়নের জন্য শান্তি ও শৃঙ্খলা বজায় থাকা অপরিহার্য। আর এ দায়িত্ব স্বাভাবিকভাবেই পুলিশ বাহিনীর ওপর বর্তায়। আমি আশাবাদী, পুলিশ এখন যেভাবে নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করছেন, তেমনি ভবিষ্যতেও করবে।
শেখ হাসিনা বলেন, পুলিশের আন্তরিক প্রচেষ্টার মাধ্যমেই সরকার দেশকে সামনের দিকে নিয়ে যাবে, যেখানে ভবিষ্যৎ প্রজন্ম সুন্দর ও উন্নত জীবন পাবে।
মাদককে সামাজিক সমস্যা হিসেবে আখ্যায়িত করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সমাজ থেকে মাদক নির্মূলে আসন্ন দিনগুলোয় পুলিশকে আরও অভিযান চালানোর আহ্বান জানান।
প্রধানমন্ত্রী বলেন, মাদকের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে। মাদক পরিবার ও সমাজকে ধ্বংস করে দেয়। এমনকি মাদকের জন্য ছেলে মাকে হত্যা করে, ভাই ভাইকে হত্যা করে, ছেলে বাবাকে হত্যা করে।
এ ধরনের ঘটনা প্রতিহত করতে আরও তীব্র আকারে অভিযান চালাতে হবে। তবে বিশ্বের পরিবর্তনের সঙ্গে সঙ্গে এ অপরাধের ধরনও বদলে যাচ্ছে।’

প্রধানমন্ত্রী বলেন, সন্ত্রাসবাদ ও জঙ্গিবাদ শুধু বাংলাদেশের সমস্যা না, এটা পুরো বিশ্বের সমস্যা।

শেখ হাসিনা বলেন, দেশ থেকে সন্ত্রাসবাদ ও জঙ্গিবাদ দমনে পুলিশ ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীগুলোর ভূমিকা অনেক প্রশংসনীয়। এ জন্য তাদের জীবনও বিসর্জন দিতে হচ্ছে।

পুলিশকে যথাযথভাবে প্রশিক্ষণ দেওয়ার জন্য সরকার অ্যান্টিটেররিজম ইউনিট ও সাইবার পুলিশ সেন্টার গঠন করেছে জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, এ ক্ষেত্রেও তারা তাদের দক্ষতার পরিচয় দিচ্ছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button